Dr. Neem on Daraz
Victory Day

ঠাকুরগাঁও-৩ উপ-নির্বাচন: কঠোর নিরাপত্তায় কেন্দ্রে আসছেন ভোটাররা


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ১২:১৮ পিএম
ঠাকুরগাঁও-৩ উপ-নির্বাচন: কঠোর নিরাপত্তায় কেন্দ্রে আসছেন ভোটাররা

ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল আংশিক) সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে কেন্দ্রে আসছেন ভোটাররা।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

নির্বাচন উপলক্ষে ঠাকুরগাঁও-৩ আসনে দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটে ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা রক্ষার কাজ করছেন। পাশাপাশি ১০ প্লাটুন বিজিবি ও র‍্যাবের টহল দল মোতায়েন আছে। এছাড়াও ভোটে আইনশৃঙ্খলা রক্ষায় নিরাপত্তাকর্মী কাজ করছেন।

এবার ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪ দলের প্রার্থী ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি ইয়াসিন আলী (হাতুড়ি), জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদ (লাঙ্গল), স্বতন্ত্র পদপ্রার্থী গোপাল চন্দ্র রায় (একতারা), জাকের পার্টির এমদাদুল হক (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টির সাফি আল আসাদ (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম (টেলিভিশন) প্রতীক নিয়ে। 

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও ঠাকুরগাঁও-৩ আসনের রিটার্নিং অফিসার সাহাতাব উদ্দিন জানান, প্রতি ভোটকেন্দ্রে গুরুত্ব বিবেচনায় নিরাপত্তার জন্য তিনজন পুলিশ সদস্য ছাড়াও এপিবিএন, আনসার ভিডিপিসহ ১৭ জন নিরাপত্তকর্মী দায়িত্বে আছেন। ভোটকেন্দ্রের বাইরে ও নির্বাচনী এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশের স্ট্রাকিং ফোর্স, বিজিবি ও র‍্যাব সদস্যরা টহল দিচ্ছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও-৩ আসনের ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ৬ জন। আসনটি ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। এখানে প্রার্থী হয়েছেন সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলী। তিনি এবার হাতুড়ি প্রতীকে নির্বাচন করছেন। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজউদ্দীন আহম্মেদ, উপজেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (স্বতন্ত্র), ন্যাশনাল পিপলস পার্টির শাফি আল আসাদ, বাংলাদেশ ন্যাশনাল পার্টির সিরাজুল ইসলাম ও জাকের পার্টির এমদাদুল হক। 

রাণীশংকৈল উপজেলা নির্বাচন কর্মকতা নূর-ই-আলম জানান, শূন্য আসনটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই আসনে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ৭৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৫ হাজার ২৩৫ জন এবং নারী ভোটার ১ লাখ ৫৯ হাজার ৫০৪ জন। মোট ভোট কেন্দ্র ১২৮টি। বুথ ৮০৮ টি।

আনোয়ার হোসেন আকাশ/বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে