Dr. Neem on Daraz
Victory Day

পায়রা বন্দরে নির্মান কাজ শেষ না হতেই হেলে পড়ল গাইড ওয়াল, 


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, কলাপাড়া(পটুয়াখালী) প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৬:৫৩ পিএম
পায়রা বন্দরে নির্মান কাজ শেষ না হতেই হেলে পড়ল গাইড ওয়াল, 

কলাপাড়ায় পায়রা বন্দরে নির্মান কাজ শেষ না হতেই হেলে পড়েছে ১০০ ফুট দৈর্ঘ্যরে একটি সীমানা গাইড ওয়াল, ক্ষতিগ্রস্থ হয়েছে আরও একটি ১০০ ফুট দৈর্ঘ্যরে স্পান। সোমবার রাতে বন্দরের কোয়াটার সংলগ্ন উত্তর পাশের ওই গাইড ওয়ালটি ফেটে খালের দিকে হেলে পড়ে। পুরোপুরি ঝুকিতে রয়েছে প্রায় ৩ হাজার ফুটের ওই গাইড ওয়াল। এরফলে চাপা ক্ষোভ বিরাজ করছে এলাকাবাসী ও বন্দর কর্মকর্তাদের মধ্যে।

স্থানীয় ও পায়রা বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ঠিকাদারী প্রতিষ্ঠান এবিএম ওয়াটার কোম্পানী ১১ কোটি টাকা ব্যয়ের ওই গাইড ওয়ালের কাজ ২০২২ সালে শুরু করে। দুই তৃতীয়াংশ কাজ শেষ হওয়ার পর সোমবার রাতে ওই গাইড ওয়ালটি উত্তর দিকে হেলে পড়ে। 

নাম প্রকাশে অনিচ্ছুক শর্তে বন্দর এলাকার এক বাসিন্দা জানান, বন্দরের এই গাইড ওয়ালের কাজটি একেবারে নাজুক হয়েছে। যে কোন সময় পুরো গাইড ওয়াল ভেঙে খালের মধ্যে পড়ে যেতে পারে। এ কাজে ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হয়েছে।

ওই গাইড ওয়াল নির্মানের ঠিকাদারী প্রতিষ্ঠান এবিএম ওয়াটার কোম্পানীর ম্যানেজার পারভেজ জানান, এখন বন্দরের মধ্যে রয়েছি। এ বিষয়ে পরে কথা বলবো। 

পায়রা বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক ও মিডিয়া ইউংস আজিজুর রহমান জানান, এবিষয়ে আসলে আমার কিছু জানা নেই। বিষয়টি মঙ্গলবার গনমাধ্যম কর্মীদের মাধ্যমেই প্রথম শুনলাম। বন্দর চেয়ারম্যানকে দ্রুত অবহিত করা হচ্ছে। তবে ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান  জানান বন্দর কর্তৃপক্ষ।

রাসেল কবির মুরাদ/এসএস 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে