Dr. Neem on Daraz
international mother language day

চুনারুঘাটের রুজিনা আক্তারের দেশে ফেরার আকুতি


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৬:০৩ পিএম
চুনারুঘাটের রুজিনা আক্তারের দেশে ফেরার আকুতি

হবিগঞ্জঃ সৌদি আরবে নির্যাতনে স্বীকার হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার উছমানপুর গ্রামের রুজিনা আক্তার (২৭) দেশে ফেরার আকুতি জানিয়েছেন।এক ভিডিও বার্তায় সে তার উপর বর্বরোচিত নির্যাতনের বর্ননা দেয়।

তার সমস্ত শরীর নির্যাতনের চিহৃ রয়েছে।হাত পায়ে গরম পানি ঢেলে দেয়া হয়েছে। কিন্তু দুঃখের বিষয় হলো এখন পর্যন্ত কোন চিকিৎসা দেয়া হয়নি।রুজিনার বাবা তার মেয়ে কে সুস্থ শরীরে দেশে ফিরিয়ে আনতে প্রবাসী কল্যান মন্ত্রনালয় ও হবিগঞ্জ কোর্টে দালাল দুলাল মিয়াসহ রিক্রুটিং এজেন্সির বিরোদ্ধে অভিযোগ দায়ের করেন।বিজ্ঞ আদালত মামলাটি বিপিআই কে তদন্ত করার নির্দেশ প্রদান করেন। মামলার বাদী উপজেলার দঃ উছমানপুর গ্রামের সুন্দর আলী জানান, ২১ ডিসেম্বর ২০২২ইং তারিখে দালাল দুলাল মিয়া ঢাকার মডেল এভিয়েশন সার্ভিস এর মাধ্যমে সৌদিআরবের দাম্মাম শহরে পাঠান।উচ্চ বেতনের প্রলোভন দেখিয়ে সৌদি আরবের একটি বাসায় কাজ করছিল মেয়েটি।কিন্তু বাসার  মালিক এর নির্মম নির্যাতনে প্রতিনিয়ন আহত হচ্ছে মেয়েটি।তার চিকিৎকসা সেবা না করায় দিনদিন শারীরিক ও মানসিক ভাবে দুর্বল হয়ে পড়ছে সে।দেশে ফেরার জন্য বারবার আকুতি জানাচ্ছে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী বলেন,রুজিনা আক্তার খুবই গরীব ঘরের মেয়ে, নিজের পরিবারের অস্বচ্ছলতা গুছাতে রুটি রুজির জন্য দালাল ধরে  বিদেশ যায়।কিন্তু নির্যাতনের খবর শুনে ও ভিডিও দেখে দুঃখ পেয়েছেন।তিনি তাকে ফিরিয়ে আনার জন্য কতৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

পিবিআই'র এসআই মোজাহিদ বলেন,মামলাটি তিনি তদন্ত করছেন এবং প্রাথমিক সত্যতা পেয়েছেন।

এসএস