Dr. Neem on Daraz
Victory Day

টর্চলাইট আকৃতির বস্তুটি থেকে বের হচ্ছিলো তীব্র আলোর ঝলকানি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ১২:৪৪ এএম
টর্চলাইট আকৃতির বস্তুটি থেকে বের হচ্ছিলো তীব্র আলোর ঝলকানি

মাদারীপুরে সন্ধ্যার আকাশে হঠাৎ টর্চলাইট আকৃতির আলোকরশ্মি দেখা মিলেছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে আকাশে ওই আলোকরশ্মি দেখা যায়। 

প্রত্যক্ষদর্শীদের দাবি, আলোক রশ্মিটি থেকে তীব্র আলোর ঝলকানি বিচ্যুত হচ্ছিলো। তাছাড়া এটি ৪০ থেকে ৫০ সেকেন্ড ধীর গতিতে অবস্থান করে আসতে আসতে গায়েব হয়ে যায়। এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয়েছে। তবে কেউ কেউ এটিকে মিসাইল, রকেট, ধুমকেতু হিসেবেও দাবী করেছে।

প্রত্যক্ষদর্শী দাবী করে আরিয়ান রিফাত নামের এক ফেসবুক ব্যবহারকারী পোস্ট করেছে, আনুমানিক ৬ঃ২০ মিনিটে এইরকম কিছু একটা আকাশে চোখে পড়লো। টর্চ লাইটের মতো বা মিসাইলের মতো কিন্তু মিসাইল না। অতিরিক্ত আলো ছিল এটিতে। খুব কাছেই ছিল যার কারণে ভিডিও Creat করতে পেরেছি। ৪০-৫০ সেকেন্ডে ধীর গতিতে অবস্থান করছিল। কিছু দুর যাওয়ার পর আস্তে আস্তে গায়েব হয়ে যায়। অভিজ্ঞদের মতামত চাই, জিনিসটি কি ছিলো? 

তারেক ইসলাম নামের এক ব্যক্তি লিখেছেন, আজ সন্ধ্যায় দেশের বিভিন্ন স্থানের আকাশে যে উজ্জ্বল আলোকরশ্মি দেখা গেছে তা কোন বিমান বা উল্কাপিন্ডের নয়। আজ আমাদের প্রতিবেশী দেশ ভারত তাদের নিউক্লিয়ার ক্যাপেবল অগ্নি ৫ ইন্টারকন্টিনেন্টাল ব্যালাস্টিক মিসাইল এর সফল পরীক্ষা সম্পন্ন করেছে। বাংলাদেশ সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে এই আন্তঃমহাদেশীয় ক্ষেপনাস্ত্রটির টির বুস্টার রি এন্ট্রি দেখা গিয়েছে। কারণ এটি উৎক্ষেপন করা হয়েছে ভারতের আবুল কালাম দ্বীপ থেকে। এই নিউক ক্যাপেবল মিসাইলটির রেঞ্জ ৫,৪০০ কিঃমি।

ইমরান খান নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, এটা আমাদের মস্তফাপুর বসে দেখেছিলাম। দূর থেকে প্রথমে ভেবেছিলাম কোনো মোবাইল টাওয়ার হয়তো লাইট ফিট করেছে। কিছুক্ষণ পরে যখন মিলিয়ে গেলো তখন বুঝলাম এটা লাইট ছিলো না।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে