Dr. Neem on Daraz
Victory Day

ভারতে শিক্ষা সফর শেষে দেশে ফিরেছেন মেয়র রাফিকা 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, নীলফামারী প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৪:০৪ পিএম
ভারতে শিক্ষা সফর শেষে দেশে ফিরেছেন মেয়র রাফিকা 

ভারতে শিক্ষা সফর শেষে গত ২০ নভেম্বর দেশে ফিরেছেন নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান। গত ১৩ নভেম্বর শিক্ষা সফরের উদ্দেশ্যে তিনি ঢাকা থেকে আকাশপথে ভারতে গমন করেন।

তার সঙ্গে দিনাজপুরের বীরগঞ্জ পৌরসভা, ঠাকুরগাঁও পৌরসভা, নীলফামারী ও পঞ্চগড় পৌরসভাসহ ২০টি পৌরসভার মেয়র একই উদ্দেশ্যে ভারতে গমন করেন। ‘‘স্যানিটেশন ওয়ার্কশপ এবং ট্যুর লিডারশিপ ডেভেলপমেন্ট ফর সিটি ওয়াইড ইনক্লুসিভ” বিষয়ে ধারণা অর্জনের উদ্দেশ্যে পৌরসভা মেয়রদের এই ভারত যাত্রা। গত ১৩ নভেম্বর আকাশ পথে ভারতের তেলেঙ্গানার উদ্দেশ্যে যাত্রা করেন তারা। ১৪ নভেম্বর থেকে শুরু করে ১৬ নভেম্বর পর্যন্ত তিন দিনের এই কর্মশালায় সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আক্তার জাহানসহ অন্যান্য পৌরসভার মেয়রগণ অংশগ্রহণ করেন।

কর্মশালা শেষে সেখানকার রাজনৈতিক দলের নেতা ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে সৌজন্য সাক্ষাত করেন তারা। কর্মশালায় অংশগ্রহনকারী দেশের উত্তরাঞ্চলের ২০টি পৌরসভার মেয়রগণ আধুনিক পদ্ধতিতে বর্জ্য ব্যবস্থাপনা, নেতৃত্বের উন্নয়ন ও পৌরসভার নাগরিকদের সেবার মান উন্নয়ন সহ বিভিন্ন বিষয়ে মাঠ পরিদর্শন করেন এবং হাতে কলমে প্রশিক্ষণ নিয়েছেন বলে জানিয়েছেন মেয়রের ব্যক্তিগত সহকারীসহ পৌরসভার সংশ্লিষ্টরা। আরো জানা যায়, ভারতে শিক্ষা সফর শেষে গত ২০ নভেম্বর দেশে ফিরেছেন সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান।

এবিষয়ে কথা হলে পৌর মেয়র রাফিকা আকতার জাহান বলেন, ‘‘স্যানিটেশন ওয়ার্কশপ এবং ট্যুর লিডারশিপ ডেভেলপমেন্ট ফর সিটি ওয়াইড ইনক্লুসিভ” বিষয়ে ধারণা অর্জনের প্রশিক্ষণ নিতে গিয়ে অনেক কিছু জানা হয়েছে। যা পৌরসভার কাজে লাগাতে পারলে পৌরবাসির উপকার হবে বলে ধারনা। তাছাড়া কেবল আসলাম, এসেই বিভিন্ন মিটিং নিয়ে ব্যস্ত আছি, সামনে মহিলা আওয়ামীলীগের কাউন্সিল আছে, তবে পৌর কাউন্সিলরদের সাথে বসে আলোচনা সাপেক্ষে উদ্দোগ গ্রহন করবো।

পৌরসভার পরিস্কার পরিছন্নতা বজায় রাখতে ইতিমধ্যেই চলতি অর্থ বছরে পৌর এলাকার হাতিখানা, গোলাহাট, কুন্দুল কবরস্থান, কয়নিজ পাড়া কবরস্থান ও থানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে হাতধোয়ার বেসিং ও স্যানিটেশন ওয়ার্কশপ এবং পৌরসভাকে পরিস্কার রাখার জন্য ডিজিটাল ডাস্টবিন বসানোর উদ্দোগ নিয়েছে বলে জানান মেয়রের ব্যক্তিগত সহকারী শাহে নেওয়াজ টগর।

 

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে