Dr. Neem on Daraz
Victory Day

মশাল জ্বালিয়ে সাফজয়ীদের বরণ করলো স্থানীয়রা


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, রাঙ্গামাটি প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১১:২১ পিএম
মশাল জ্বালিয়ে সাফজয়ীদের বরণ করলো স্থানীয়রা

রাঙামাটিঃ সাফজয়ী পাঁচ ফুটবলারকে তিন কিলোমিটার সড়কে মশাল জ্বালিয়ে বরণ করে নিয়েছেন রাঙামাটির স্থানীয়রা। বুধবার (২৮ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের মগাছড়ি এলাকায় রূপনা চাকমা, ঋতুপর্ণা চাকমা, মনিকা চাকমা এবং যমজ দুই বোন আনাই মগিনী ও আনুচিং মগিনীর গাড়ি পৌঁছালে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন বীরসেন তঞ্চগ্যা, শশী মোহন চাকমা, শান্তি মনি চাকমাসহ দুইশতাধিক গ্রামবাসী।

গ্রামবাসীরা বলেন, ঋতু আমাদের গ্রামের মেয়ে। ও নেপালে ফুটবল খেলে দেশের জন্য সুনাম বয়ে এনেছে। আমরা ওর জন্য গর্বিত। তাই আমরা ঋতুপর্ণা চাকমাসহ অন্যদের বরণ করে নিতে জড়ো হয়েছি।  

ঋতুপর্ণা চাকমা বলেন, আমরা অনেক দিন পর বাড়ি ফিরেছি একটি সফল টুর্নামেন্ট শেষে। আর গ্রামবাসী আমাদের এভাবে বরণ করে নেবে তা আমরা কল্পনাতেও ভাবিনি। আমরা গ্রামবাসীর প্রতি কৃতজ্ঞ।

নিজের অনুভীতি জানাতে গিয়ে মনিকা চাকমা বলেন, আমরা নিজেদের শিক্ষকদের জন্য এতদূর আসতে পেরেছি। আমরা তাদের কাছে ঋণী। ওনারা ও গ্রামবাসীরা আমাদের যেভাবে ফুল ও মশাল জ্বালিয়ে বরণ করে নিয়েছেন, তা সারা জীবন মনে থাকবে।

আনাই মগিনী বলেন, আমার বাড়ি খাগড়াছড়ি হলেও আমার অনেক বেশি সময় কেটেছে এই ঘাগড়া স্কুলে। এখানে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও শিখেছি। আমি ছুটি পেলে বাড়িতে দেখা করার পর এখানে চলে আসি স্যারদের সঙ্গে সময় কাটাতে। আমরা যারা আজ দেশের হয়ে জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছি, আমরা তাদের প্রতি কৃতজ্ঞ।

বীরসেন তঞ্চগ্যা বলেন, অনেকদিন পর প্রিয় জনদের সঙ্গে দেখা হলো। খুবই ভালো লাগছে। আমি প্রাইমারি স্কুলে থাকাকালে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্টে জাতীয় পর্যায়ে রানারআপ দলের এই পাঁচজন ছিলাম। সেই থেকে একসঙ্গে পথচলা শুরু।

ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শশী মোহন চাকমা বলেন, প্রাইমারি শেষ হওয়ার পর আমরা তাদের আমাদের স্কুলে ভর্তি করাই। ওদের আমরা হোস্টেলে রাখার ব্যবস্থা করি। লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধুলার মাধ্যমে আজ তারা দেশের রত্ন হয়ে উঠেছে।

উল্লেখ্য, পার্বত্য জেলার পাঁচ ফুটবলারের মধ্যে রূপনা ও ঋতুপর্ণার বাড়ি রাঙামাটিতে। আর মনিকা, আনাই ও আনুচিংয়ের বাড়ি খাগড়াছড়ি জেলায়। তারা সবাই ঘাগড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে স্কুলে তাদের সংবর্ধনা দেওয়ার আয়েঅজন হয়েছে। আর বিকালে রাঙামাটি জেলা প্রশাসন ও জেলা পরিষদের উদ্যোগে চিং হ্লা মং মারী স্টেডিয়ামে সংবর্ধনা দেওয়া হবে।  

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে