Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ড্রেন নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করে দিলেন এলাকাবাসী


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৮:৩৭ পিএম
ড্রেন নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করে দিলেন এলাকাবাসী

ঠাকুরগাঁওঃ পৌরসভার শাহা পাড়া এলাকায় ড্রেনের কাজে অনিয়েমর অভিযোগে স্থানীয়রা কাজ বন্ধ করে দেয়। পরে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন ভুল স্বীকার করে বিষয়টি সমাধানের আশ্বাস দিলে পুনরায় কাজ শুরু করেন শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৯ আগস্ট)  পৌর শহরের শাহপাড়া এলাকায় এঘটনা ঘটে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, শহরের শাহপাড়া এলাকায় বেশ কয়েকদিন ধরে রাস্তা ও ড্রেনের কাজ করছেন আইনুল ঠিকাদারের লোকজন। রাস্তার কাজ প্রায় শেষ হলেও ড্রেনের কাজ করার সময় ১০ মিলি রডের জায়গায় ৬ মিলি রোড দিয়ে ঢালাই কাজ করছিলেন। এসময় স্থানীয়দের সন্দেহ হলে কাজের বিষয়ে খোঁজ-খবর নিয়ে জানতে পারে ১০ মিলি রড জায়গায় দেওয়া হচ্ছে ৬ মিলি। পরে কাজ বন্ধ করে দিলে ঠিকাদার আইনুল হকসহ তার লোকজন ভুল স্বীকার করে নতুন করে কাজ সম্পুর্ন করার আশ্বাস দেয়।

স্থানীয়রা আরো বলেন, ঠিকাদার লুটপাট করতেই কাজে অনিয়ম করেছে। যদি এলাকার লোকজন সচেতন না হতো তাহলে এভাবেই কাজ শেষ করতেন তিনি। প্রতিবাদ করায় পুনরায় কাজ সম্পুর্ন হবে। এ ধরনের ঠিকাদারের লাইসেন্স বাতিলের দাবি করেন সবাই।

এব্যাপারে ঠিকাদার আইনুল হক জানান, পৌরসভার তত্বাবধানে ওই এলাকায় প্রায় আট ফিট রাস্তার কাজ শুরু করা হয়। তবে ড্রেনের কাজে রড কম ও পরিমাপের রড ভুল দেয়ার কথা স্বীকার করেন তিনি।

এ বিষয়ে পৌরসভার ইঞ্জিনিয়ার বেলাল হোসেন জানান, পৌর কর্তৃপক্ষকে না জানিয়ে কাজ করায় সেখানে পৌরসভার কেউ তদারকির দায়িত্বে ছিল না। বিষয়টি শুনেছি। তা খতিয়ে দেখা হবে।

এসএস