August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

গাড়ি চোর চক্রের ১২ সদস্য গ্রেফতার, কোটি টাকা মূল্যের যন্ত্রাংশ উদ্ধার


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, গাজীপুর প্রকাশিত: জুন ৩০, ২০২২, ১২:৪১ পিএম
গাড়ি চোর চক্রের ১২ সদস্য গ্রেফতার, কোটি টাকা মূল্যের যন্ত্রাংশ উদ্ধার

গাজীপুরঃ কখনও যাত্রী সেজে, আবার কখনও ‘মাস্টার কি’ (বিশেষ চাবি) দিয়ে মহাসড়ক বা রাস্তার পাশে পার্কিং করে রাখা বিভিন্ন যানবাহনের লক ভেঙে চোখের পলকেই গাড়ি নিয়ে সটকে পড়ছে গাড়ি চোর চক্রের সদস্যরা। বিভিন্ন ধরনের ৫টি গাড়ির যন্ত্রাংশসহ গাড়ী চোর চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে জয়দেবপুরের হোতাপাড়া ফাঁড়ি পুলিশ। মঙ্গলবার (২৮ জুন) দিবাগত মধ্য রাতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর থানার ভবানীপুর এলাকার সাইফুল ইসলামের মালিকানাধীন সনিয়া এন্টারপ্রাইজ (ওয়ার্কশপ) থেকে তাদের গ্রেফতার করা হয়।

হোতাপাড়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস আই) রকিবুল ইসলাম বাদী হয়ে বুধবার (২৯ জুন) রাতে জয়দেবপুর থানায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

বৃহস্পতিবার (৩০জুন) বেলা সাড়ে ১১টায় গ্রেফতারকৃতদের গাজীপুর আদালতে পাঠাবে পুলিশ। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন সকাল ৯টায় বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো- গাজীপুরের জয়দেবপুর থানার ভবানীপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে সাইফুল ইসলাম (৮০) , মৃত লাইচ ভূঁইয়ার ছেলে আলম ভূঁইয়া (৪৫), নয়াপাড়া ভবানীপুর (বেগমপুর) গ্রামের সামছুল হকের ছেলে রুবেল (৩২), ময়মনসিংহের ত্রিশাল উপজেলার জাঙ্গলবাড়ীয়া গ্রামের মৃত জহিরুল হকের ছেলে কবিরুল হক (২০), পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার নান্দুহার গ্রামের আব্দুল কালামের ছেলে সুমন (২৮), বরিশালের মুলাদী উপজেলার খাসেরহাট গ্রামের আলমগীর মল্লিকের ছেলে সজীব মল্লিক (২০), হবিগঞ্জ জেলা সদর থানার দানিআলপুর গ্রামের মৃত অরুন চন্দ্র কুড়ির ছেলে বিধান কুড়ি (৩৫), সুনামগঞ্জ জেলা সদর থানার জাহাঙ্গীর নগর গ্রামের মৃত মহরম আলীর ছেলে মাসুদ মিয়া (২৬), কুমিল্লার মুরাদনগর উপজেলার চাউপুর গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে শহীদ (৩৫), শেরপুরের নালিতাবাড়ী উপজেলার দোহালিয়া গ্রামের আলাল উদ্দিনের ছেলে জনি মিয়া (২৩), জামালপুরের ইসলামপুর উপজেলার বীর নন্দনাপাড়া গ্রামের মৃত ফয়েন মন্ডলের ছেলে সুমন মন্ডল (২৯), নেত্রকোনার পূর্বধলা উপজেলার পুটিকা গ্রামের আবুল হাশেমের ছেলে রমজান মিয়া (১৯)। তারা গাজীপুরের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া থেকে ছিনতাই করতো।

এস আই রকিবুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ভবানীপুর এলাকার সনিয়া এন্টারপ্রাইজে (ওয়ার্কশপ) পেছনে গ্যাসের সাহায্য চোরাইকৃত বিভিন্ন গাড়ীর পাটর্স ও যন্ত্রাংশ খুলে আলদা করে অন্যত্র বিক্রি করার জন্য পিকআপে বোঝাই করছে। মঙ্গলবার (২৮ জুন) দিবাগত মধ্য রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে গাড়ীর ইঞ্জিন, দুইটি অক্সিজেন সিডিল্ডার, একটি পিকআপ (ঢাকা মেট্রো-ন-২০-৭৬৭৫), একটি মোটরসাইকেল ও বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আসামীরা স্বীকার করে তারা পরস্পরের ডোগসাজসে তাদের আরে ৮/৯ জন সহযোগী দীর্ঘদিন যাবৎ বিভিন্ন স্থান থেকে কৌশলে ট্রাক, পিকআপ, প্রাইভেটকার, সিএনজি ও মোটরসাইকেল চুরি করে গাজীপুর সদর উপজেলার ভবানীপুর ফকিরা গার্মেন্টসের পশ্চিম পাশে সনিয়া এন্টারপ্রাইজে (ওয়ার্কশপ) গ্যাসের সাহায্য চোরাইকৃত গাড়ীর যন্ত্রাংশ খুলে ঢাকা নারায়নগঞ্জসহ বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছে।

মোক্তার হোসেন/এমবুইউ