August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

দুপচাচিয়ায় বাজার উন্নয়নে একাট্টা ব্যবসায়ীরা


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি,দুপচাঁচিয়া ( বগুড়া) : প্রকাশিত: জুন ২৮, ২০২২, ০৮:৪৬ পিএম
দুপচাচিয়ায় বাজার উন্নয়নে একাট্টা ব্যবসায়ীরা

বগুড়াঃ দুপচাঁচিয়া উপজেলায় সাহারপুকুর বাজারের উন্নয়ন ও শৃংখলা ফেরাতে একাট্টা হয়েছে ব্যবসায়ীরা। সেলক্ষে সাহারপুকুর বাজার বনিক সমিতি কে কার্যকর ভূমিকায় দাঁড় করাতে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করতে ঐক্যবদ্ধও তারা। বৃহস্পতিবার (৩০ জুন) ওই নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে।

সাহারপুকুর বাজার বনিক সমিতির নির্বাচনে সভাপতি, সাধারন সম্পাদক ও কোষাধ্যক্ষসহ ৩টি পদে প্রতিদ্বন্দ্বিতায় লড়ছেন ৮ জন প্রার্থী । ওই নির্বাচনে ভোট প্রদান করবেন ২৮০ জন ভোটার।

খোঁজ নিয়ে জানা গেছে, সাহারপুকুর বাজার বনিক সমিতি দীর্ঘসময় অকার্যকর থাকায় বাজারে নিয়মিত গার্ড না থাকা, শৃংখলার অভাব,সিসি ক্যামেরা মনিটরিং না করা, জলাবদ্ধতা, টাকার বিনিময়ে দোকান বসতে দেয়াসহ নানাবিধ সমস্যায় জর্জরিত হয়ে আছে সাহারপুকুর বাজার। ভোটাররা জানান, নির্বাচনের মাধ্যমে বনিক সমিতি নির্বাচিত হলে বিরাজমান সমস্যাগুলো দূর হবে। তবে একটি কুচক্রীমহল যারা আদৌ ব্যবসায়ী নয়, তারা নির্বাচন বন্ধ করে  বিভিন্নভাবে ব্যবসায়ীদের শোষণ করার পায়তারা করছে। ভোটে প্রতিদ্বন্দ্বিতাকারীরাও ভূগছে একই দ্বন্দ্বে।

প্রতিদ্বন্দ্বিতাকারীরাও মনে করেন, ব্যবসায়ীরাই ব্যবসায়ীদের নেতৃত্ব দিবে কিন্তু জনসমর্থনহীন একটি মহল ঘাড়ের উপর চেপে বসার জন্য নির্বাচন বন্ধে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে।

সভাপতি পদের প্রার্থী আলহাজ্ব আব্দুস সামাদ বলেন, আমি নির্বাচিত হলে সাহারপুকুর বাজারের শৃংখলা ফেরাতে সার্বক্ষণিক সচেষ্ট থাকব। নির্বাচিত যেই হোক, তাতে সমস্যা নাই। তবে, নির্বাচন না হলে সমস্যা আরও পঞ্জীভূত হবে।

এসএস