Dr. Neem on Daraz
Victory Day

ময়মনসিংহ থেকে ঢাকামুখী বাস বন্ধ, দুর্ভোগ চরমে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ১০:৫৪ এএম
ময়মনসিংহ থেকে ঢাকামুখী বাস বন্ধ, দুর্ভোগ চরমে

ছবিঃ সংগৃহীত

ময়মনসিংহঃ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহ জেলা হতে ঢাকামুখী যাত্রীবাহী বাসসহ সবধরনের পরিবহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে। ময়মনসিংহ মোটর মালিক সমিতি ও চেম্বার অব কমার্স নেতৃবৃন্দের যৌথ আহ্বানে পালিত ধর্মঘটের কারণে রোববার (১৬ জানুয়ারি) সকাল থেকে ঢাকামুখী কোনও যানবাহন ছেড়ে যায়নি। অনেক যাত্রী ঢাকা যাওয়ার উদ্দেশ্যে ময়মনসিংহ কেন্দ্রীয় বাস টার্মিনালে এসে চরম ভোগান্তিতে পড়েছেন। 

যাত্রীরা বলছেন, তারা অনেকেই জানতেন না, সকাল থেকে বাস ধর্মঘট থাকবে। রবিবার সরকারি প্রথম কর্মদিবস হওয়ায় অনেকেই ময়মনসিংহ থেকে বাসযোগে ঢাকার বিভিন্ন কর্মস্থলে গিয়ে থাকেন। এ অবস্থায় যাত্রীরা পড়েছেন সবচেয়ে বেশি দুর্ভোগে। 

গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ধীরগতির উন্নয়ন কর্মকাণ্ডের কারণে সৃষ্ট জনদুর্ভোগ নিরসনে দৃশ্যমান উদ্যোগ গ্রহণের দাবিতে ময়মনসিংহ বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকে পরিবহন মোটর মালিক সমিতি।  

পরিবহন মালিক সমিতির নেতারা বলছেন, ধীরগতির উন্নয়ন কর্মকাণ্ডের কারণে গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পরিবহন চলাচলে এক রকম অচলাবস্থা তৈরি হয়েছে। ময়মনসিংহ থেকে গাজীপুরে মাত্র এক ঘণ্টায় পৌঁছানো গেলেও মহাখালী পর্যন্ত যেতে সময় লেগে যাচ্ছে ৪-৫ ঘণ্টা। এ অবস্থা নিরসনের দাবিতেই তারা এ ধর্মঘট ডেকেছেন।

সকালে নগরীর মাসকান্দা বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, যাত্রীরা ঢাকা যাওয়ার উদ্দেশে টার্মিনালে আসলেও বাস না ছাড়ায় তারা বেশ বিপাকে পড়েছেন। অনেককেই ফিরে যেতে দেখা গেছে। কেউ আবার বিকল্প উপায়ও খুঁজছেন। 

আব্দুল হালিম নামে এক চাকরিজীবী বলেন, বৃহস্পতিবার ময়মনসিংহে এসেছিলাম। আজ ঢাকায় গিয়ে অফিস করার কথা ছিল। কিন্তু ধর্মঘটের বিষয়টি জানতাম না। এখন তো যেতে পারছি। কীভাবে ঢাকায় যাব বুঝতে পারছি না। 

ময়মনসিংহ মোটর মালিক সমিতির বাস শাখার সাধারণ সম্পাদক সোমনাথ সাহা জানান, দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে এলেও ময়মনসিংহ-ঢাকা ফোর লেনের গাজীপুর সালনা হতে টঙ্গী ব্রিজ পর্যন্ত সড়কের বেহাল দশার কোনও সংস্কার কাজ করা হচ্ছে না। খানাখন্দ এবং সড়কের বেহাল দশার কারণে যান চলাচলে একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। এ কারণে বাস চালাতে গিয়ে ক্ষতিতে পড়ছেন মালিকরা। এছাড়া মালামাল পরিবহনেও অন্যান্য যানবাহনে ক্ষতির মুখে পড়েছে। দাবি আদায়ে ময়মনসিংহ মোটর মালিক সমিতির ও চেম্বার অব কমার্স নেতৃবৃন্দ যৌথভাবে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান তিনি।
 

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে