Dr. Neem on Daraz
Victory Day

বোয়ালমারীতে ইটভাটাকে জরিমানা


আগামী নিউজ | বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ১০:০৯ পিএম
বোয়ালমারীতে ইটভাটাকে জরিমানা

ছবিঃ আগামী নিউজ

ফরিদপুরঃ জেলার বোয়ালমারীতে কুমার নদীর পাড় থেকে অবৈধভাবে মাটি কাটার  অপরাধে এক ইটভাটা কর্তৃপক্ষকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম।

আদালত সুত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুরে অবস্থিত গোল্ডেন ইটভাটা কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে কুমার নদের পাড় থেকে অবৈধভাবে মাটি কেটে ইট প্রস্তুত করছিল। এমন অভিযোগের ভিত্তিতে ওই ইটভাটায় অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রেজাউল করিম। এ সময় তিনি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ' ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩' এর আলোকে ইটভাটা কর্তৃপক্ষকে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করেন।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রট মো.রেজাউল করিম বলেন,  ইটভাটা মালিককে সংশ্লিষ্ট আইন মেনে পরিবেশের ক্ষতি না করে ইটভাটা পরিচালনার জন্য বলা হয়েছে। এছাড়া বালু ও মাটি খেকোদের উদ্দেশ্যে  তিনি বলেন, যদি কেউ অবৈধভাবে বালু বা মাটি উত্তোলন করে ভবিষ্যতে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হবে।

আগামীনিউজ/এসআই

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে