Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

দুপচাঁচিয়ার গ্রামগঞ্জে বইছে নির্বাচনের হাওয়া


আগামী নিউজ | দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১, ০৬:৩৯ পিএম
দুপচাঁচিয়ার গ্রামগঞ্জে বইছে নির্বাচনের হাওয়া

ছবি: আগামী নিউজ

বগুড়া: দুপচাঁচিয়া উপজেলার ৫টি ইউনিয়নের ১৫২টি গ্রামগঞ্জে ৫ম ধাপের নির্বাচন কে ঘিরে জোরেশোরে বইতে শুরু করেছে  নির্বাচনী হাওয়া। ২৭ নভেম্বর ওই নির্বাচনের তফশীল ঘোষণার পর থেকে চেয়ারম্যান, মেম্বার এবং সংরক্ষিত মেম্বার পদের সম্ভাব্যপ্রার্থী ও সমর্থকরা দ্বায়িত্বশীলভাবে ছুটছেন বিভিন্ন গ্রামগঞ্জের ভোটারদের কাছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, দুপচাঁচিয়া উপজেলার মোট ৬ টি ইউনিয়নের মধ্য  তালোড়া ইউনিয়নে প্রথমধাপে ২১ জুন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পঞ্চমধাপে ৫ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে জিয়ানগর,চামরুল, দুপচাঁচিয়া সদর,গোবিন্দপুর এবং গুনাহারসহ বাকি ৫ ইউনিয়নের নির্বাচন।

দুপচাঁচিয়া উপজেলা নির্বাচন অফিস সূত্রে আরও জানা গেছে, জিয়ানগর ইউনিয়ন এলাকায় ২৩ টি গ্রাম, চামরুল ইউনিয়নে ৩৩ টি গ্রাম, দুপচাঁচিয়া সদর ইউনিয়নে ২২ টি গ্রাম, গোবিন্দপুর ইউনিয়নে ৩৪ টি গ্রাম এবং গুনাহার ইউনিয়ন এলাকায় ৪০ টি গ্রাম সহ মোট ১৫২ টি গ্রাম রয়েছে ৫ ইউনিয়নের নির্বাচনী এলাকায়।

এবার  জিয়ানগর ইউনিয়ন নির্বাচনী এলাকায় মোট ভোটার ১৭ হাজার ৩৬৫জন। এর মধ্য পুরুষ ভোটার ৮ হাজার ৭১৯ ও মহিলা ভোটার ৮ হাজার ৬৪৬ জন। চামরুল ইউনিয়নে মোট ভোটার ২৩ হাজার ২১২জন।  এর মধ্য পুরুষ ভোটার ১১ হাজার ৬৩৬ ও মহিলা ভোটার ১১ হাজার ৫৭৬ জন। দুপচাঁচিয়া সদর ইউনিয়ন এলাকায় মোট ভোটার ১৫ হাজার ৩৬৪জন।  এর মধ্য পুরুষ ভোটার ৭ হাজার ৬১০জন ও মহিলা ভোটার ৭ হাজার ৭৫৪জন। গুনাহার ইউনিয়নে মোট ভোটার ২২ হাজার ৫৫২জন।  এর মধ্য পুরুষ ভোটার ১১ হাজার ২৭৭ ও মহিলা ১১ হাজার ২৭৫ জন এবং গোবিন্দপুর ইউনিয়নে মোট ভোটার ২৬ হাজার ৬২১জন।  এর মধ্য পুরুষ ভোটার ১৩ হাজার ২৯৪ ও মহিলা ভোটার ১৩ হাজার ৩২৭ জন ভোটার।

উপজেলা নির্বাচন অফিসার আয়েশা খাতুন জানান, সর্বশেষ হালনাগাদ ভোটার তালিকা অনুযায়ী  ভোটার সংখ্যা হালকা বৃদ্ধিজনিত পরিবর্তন হতে পারে।

আগামীনিউজ/ হাসান