Dr. Neem
Dr. Neem Hakim

বাঘাইছড়িতে বৌদ্ধ বিহারে ঢুকে সন্ত্রাসীর হামলা, আহত দুই


আগামী নিউজ | রাঙামাটি প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২১, ১১:৪৪ এএম
বাঘাইছড়িতে বৌদ্ধ বিহারে ঢুকে সন্ত্রাসীর হামলা, আহত দুই

ফাইল ছবি

রাঙ্গামাটিঃ জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাচালং এগুচ্ছাছড়ি গ্রামে সাজেক বন বিহারে একটি ধর্মীয় অনুষ্টানে ঢুকে পার্বত্য শান্তি চুক্তি বিরোধী ইউপিডিএফ(গণতান্ত্রিক) পাহাড়ি সন্ত্রাসীরা গতকাল (২৩ নভেম্বর) রাত ১০ঘটিকায় সাজেক বন বিহারে ধর্মীয় অনুষ্টান চলাকালীন সময়ে হামলার ঘটনার অভিযোগ পাওয়া গেছে। 

স্থানীয় এলাকাবাসী ও বৌদ্ধ বিহারে আসা নাম প্রকাশে অনিচ্ছুক পুর্ণ্যার্থীরা অভিযোগ করে বলেন,  শান্তি চুক্তি বিরোধী ইউপিডিএফ(গণতান্ত্রিক) দলের পাহাড়ি সন্ত্রাসী রিকেন চাকমার নেতৃত্বে সাজেক বন বিহার গেইটের সামনে  সন্ত্রাসীরা মিলিত হয়ে বৌদ্ধ বিহারে অনুষ্টান চলাকালীন সময়ে অনুষ্টান মঞ্চে জোর পূর্বক প্রবেশ করে সমবেত পুর্ণ্যার্থীদের ওপর অহেতুক হামলা করে। এসময় কয়েকজন পুর্ণ্যার্থীদের কাছ থেকে মোবাইল ফোন ও টাকা ছিনিয়ে নেয়। হামলার পর ফেরার পথে রতন চাকমা ও পলাশ চাকমা নামে দু'জন স্কুল পড়ুয়া কলেজ ছাত্রকে মারধর ও আঘাত করে বাঘাইহাট সেনা জোনের দিকে নিয়ে যায় পাহাড়ি সন্ত্রাসীরা।

এ ব্যাপারে সাজেক বন বিহারের অনুষ্টানকারী উদযাপন কমিটির নাম প্রকাশের অনিচ্ছুক অভিযোগ করে বলেন,  একটি পবিত্র ধর্মীয় অনুষ্টান চলাকালীন সময়ে এইভাবে পুর্ণ্যার্থীদেরকে হামলা, নিরীহ জনসাধারণকে হয়রানি করা সত্যিই দুঃখ জনক ও অনভিপ্রেত। তিনি আরও বলেন, এই হামলার পেছনে সরকারের কেউ না কেউ মদদ দিচ্ছে বলে অভিযোগ করেন।  সরকারের সহযোগীতা না থাকলে ধর্মীয় প্রতিষ্টানে এই ধরনের কোন অবস্থাতেই কাম্য নয় বলে শতভাগ নিশ্চিত করেন। কারোর ছত্রছায়ায় বৌদ্ধ মন্দিরে সন্ত্রাসীরা কিভাবে দিঘীনালা থেকে সাজেকে এসে হামলা করতে পারে।

বৌদ্ধ মন্দিরে ঢুকে সন্ত্রাসীরা নিরীহ পুর্ণ্যার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসীরা। হামলাকারীদেরকে গ্রেফতার করে বিচারের আওতায় এনে বিচারের দাবী জানিয়েছেন অনুষ্টানে অংশ গ্রহনকারী পুর্ণ্যার্থীরা।

আগামীনিউজ/নাসির