Dr. Neem
Dr. Neem Hakim

কুমিল্লায় সহিংসতার ঘটনায় আহত ১ জনের মৃত্যু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ১১:২৩ এএম
কুমিল্লায় সহিংসতার ঘটনায় আহত ১ জনের মৃত্যু

ছবিঃ সংগৃহীত

কুমিল্লাঃ জেলার নানুয়ার দিঘির পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার ঘটনায় সহিংসতায় আহত দর্শনার্থী দিলীপ দাস (৬২) চিকিৎসাধীন অবস্থান মারা গেছেন। তিনি অভিনয় শিল্পী অধরা প্রিয়ার বাবা। বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ১৩ অক্টোবর রাজরাজেশ্বরী কালীবাড়ির পূজামণ্ডপের সামনে মাথায় ইটের আঘাত লেগে গুরুতর আহত হন তিনি। পরে তাকে ঢাকায় নেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, মৃত দিলীপ কুমার দাস ঘটনার দিন নিতন নগরীর কেন্দ্রীয় মন্দির রাজ রাজেশ্বরী কালীবাড়ির পূজামণ্ডপে পূজার্চনায় নিয়োজিত ছিলেন। মন্দিরের পাশ দিয়ে কোরআন অবমাননার একটি মিছিল যাওয়ার সময় ওই মিছিল থেকে ছোঁড়া ইটের আঘাতে তিনি আহত হন। এ ঘটনায় গুরুতর অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান স্বজনরা। পরে সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দিলীপ কুমার মারা যান।

কুমিল্লা মহানগর পূজা কমিটির সাধারণ সম্পাদক অচিন্ত দাস টিটু বলেন, ঘটনাটি দুঃখজনক। তার মৃত্যুর জন্য দায়ী ব্যক্তিদের ফাঁসির দাবি জানাচ্ছি। এ সহিংসতায় কুমিল্লার ১৭ পূজামণ্ডপ ক্ষতিগ্রস্ত ও কয়েকটি প্রতিমা ভাঙচুর করা হয়েছে। এ সময় অন্তত ১২ জন আহত হন।

কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর হোসেন জানান, আহত দিলীপ দাস মারা যাওয়ার বিষয়টি শুনেছি। খোঁজখবর নিয়ে বিস্তারিত বলা হবে।

আগামীনিউজ/বুরহান