Dr. Neem
Dr. Neem Hakim

ছোট বোনকে উত্ত্যক্ত, প্রতিবাদ করায় বড় ভাইকে কুপিয়ে হত্যা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৭:০৭ পিএম
ছোট বোনকে উত্ত্যক্ত, প্রতিবাদ করায় বড় ভাইকে কুপিয়ে হত্যা

ছবিঃ সংগৃহীত

জয়পুরহাটঃ জেলার সদর উপজেলায় ছোট বোনকে উত্ত্যক্তে বাধা দেওয়ায় বড় ভাই মইনুল ইসলাম (২০) নামে এক যুবককে হাঁসুয়া দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার (১৯ অক্টোবর) আব্দুল হাকিম (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রোববার (১৭ অক্টোবর) সন্ধ্যায় সদর উপজেলার চকবরকত ইউনিয়নের জগদীশপুর গ্রামে এ মারধরের ঘটনা ঘটে।

নিহত মইনুল জয়পুরহাট সদর উপজেলার জগদিশপুর গ্রামের আলম হোসেনের ছেলে। গ্রেফতার আব্দুল হাকিম একই গ্রামের মোস্তফা হোসেনের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নিহত মঈনুল ইসলামের ছোট বোন সাগিরা আক্তারকে (১৬) প্রতিবেশী হাকিম হোসেন উত্ত্যক্ত করে আসছিলেন। সাগিরা আক্তারের বড় ভাই মঈনুলসহ পরিবারের লোকজন হাকিমকে উত্ত্যক্ত করতে নিষেধ করেছিলেন। কিন্তু হাকিম তাদের কোনো কথায় পাত্তা দিচ্ছিলেন না।

গত ১৭ অক্টোবর সন্ধ্যায় সাগিরা তার মায়ের কাছে ২০ টাকা চান। তখন হাকিম এ কথা শুনে সাগিরাকে লক্ষ্য করে ১০০ টাকার নোট ছুড়ে দেন। সাগিরা হাকিমের দেওয়া ১০০ টাকা নেননি। তখন মঈনুল হাকিমকে নিষেধ করেন। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে হাকিম তার ঘর থেকে ধারালো হাঁসুয়া এনে মঈনুল, তার ভাই রমজান, মা ময়নাসহ পরিবারের পাঁচজনকে কুপিয়ে জখম করেন।

পরে স্থানীয়রা এগিয়ে এসে মঈনুল ইসলামসহ আহতদের উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে মঈনুল ও আরেকজনকে উন্নত চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে মঈনুল মারা যান।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম আলমগীর জাহান বলেন, এ ঘটনায় হাকিমসহ পাঁচজনকে আসামি করা মামলাটি এখন হত্যা মামলায় রূপান্তর করা হবে। এ মামলার মূল আসামি হাকিমকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

আগামীনিউজ/বুরহান