Dr. Neem
Dr. Neem Hakim

করোনায় একটি মানুষও না খেয়ে মারা যায়নি: খাদ্য মন্ত্রী


আগামী নিউজ | শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৬:৪৬ পিএম
করোনায় একটি মানুষও না খেয়ে মারা যায়নি: খাদ্য মন্ত্রী

ছবি: আগামী নিউজ

মানিকগঞ্জ: খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, এক শ্রেণীর মানুষ টিভির সামনে এসে গণতন্ত্রকে হত্যা করার কথা বলছেন। যারা নির্বাচনে আসছেন না তারাই গণতন্ত্রকে হত্যা করছেন।

মঙ্গলবার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘দেশের বিভিন্ন বসবাসরত দরিদ্র, অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং দুর্যোগপ্রবণ এলাকার জনগোষ্ঠীর নিরাপদ খাদ্যসংরক্ষণের জন্য হাউজহোল্ড সাইলো সরবাহ’ শীর্ষক প্রকল্পের আওতায় উপকারভোগীদের মধ্যে হাউজহোল্ড সাইলো বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এস কথা বলেন। 

মন্ত্রী আরও বলেন, দেশে খাদ্য বান্ধব কর্মসুচী চলছে। খাদ্য বন্ধবের আওয়ায় মানুষদেরকে স্মার্ট কার্ড দেওয়া হবে। এক জনের চাউল অন্যে তুলতে পারবে না। বিএনপি সরকারের আমলে সারের জন্য কৃষকদেরকে হত্যা করা হয়েছে। দেশে মহামারি করোনায় একটি মানুষও না খেয়ে মানা যায়নি। বাংলাদেশ স্বাধীন না হলে এখানে আসতে পারতাম না। দেশের কেই কি? বলতে পারবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোয়া পাননি। আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পর্টিসহ সব মানুষই মাননীয় প্রধানমন্ত্রীর একটা না একটা উন্নয়নের ছোয়া পেয়েছে। কারন বিএনপির লোকজনকে বাদ দিয়ে করোনার টিকা দেওয়া হয়নি। এছাড়া, কৃষকদের সার বীজ, দরিদ্রদের ভিজিটি কার্ড, মাতৃকালীন ভাতা, বিধাব ভাতা, বয়স্কসহ বিভিন্ন ধরনের সাহায্য সহযোগীতা করা হচ্ছে। 

উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ-১, আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২, আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, মানিকগঞ্জের পুলিশ সুপার গোলাম আজাদ খান, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কমান্ডার রেজাউর রহমান খান জানু। 

আন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল কুদ্দুস, উপজেলা ভাইস চেয়ারম্যান মিরাজ হোসেন লালন ফকির, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আব্বাস আলী প্রমুখ। 

পরে দরিদ্র মানুষের মাঝে প্রায় ৫হাজার  হাউজহোল্ড সাইলো বিতরন করা হয়।

আগামীনিউজ/ হাসান