Dr. Neem
Dr. Neem Hakim

লক্ষ্মী পূঁজা উপলক্ষে গোপালগঞ্জে বসেছে প্রতিমার হাট


আগামী নিউজ | গোপালগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৬:২৯ পিএম
লক্ষ্মী পূঁজা উপলক্ষে গোপালগঞ্জে বসেছে প্রতিমার হাট

ছবি: আগামী নিউজ

গোপালগঞ্জ: হিন্দু ধর্মমতে ধনের দেবী লক্ষ্মী।প্রতি বছরের মতো এবারও পঞ্চমী তিথিতে লক্ষ্মী দেবীর আরাধনা করেন হিন্দু সম্প্রদায়ের মানুষ। শুধু  গোপালগঞ্জ শহরে নয়, এ পূঁজা অনুষ্ঠিত হবে গ্রাম মহল্লার  হিন্দু বাড়িতেও। 

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে পূঁজা শুরু হয়ে চলবে আগামীকাল বুধবার রাত পর্যন্ত। এই পূজার প্রধান উপকরন হচ্ছে প্রতিমা। তাইতো প্রতিমা বেচা কেনার জন্য গোপালগঞ্জ শহরের খাটরা সার্বজনিন কালিবাড়িসহ জেলার অন্তঃত শতাধিক স্থানে বসেছে লক্ষ্মী প্রতিমার হাট। 

গোপালগঞ্জের হাজারও হিন্দু পরিবার বাড়িতে এই পূঁজা করে থাকেন। প্রতিটি মন্ডপের জন্য একটি করে লক্ষ্মীমুর্তি স্থাপন করা হয়।এ উপলক্ষে জেলা শহরের গোহাটার খাটরা সার্বজনিন কালিবাড়িসহ জেলায় অন্তঃত শতাধিক স্থানে লক্ষ্মীর প্রতিমার হাট বসেছে। 

এসব হাটে হাজার হাজার প্রতিমা বেচা কেনা চলছে। আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত যে যার পছন্দ মত প্রতিমা কিনবেন। হাটে ছোট প্রতিমা ৬০ থেকে ১০০টাকা এবং বড় প্রতিমা ২০০ থেকে হাজর  টাকা  বিক্রি হচ্ছে। ক্রেতারা যে যার পছন্দ ও সাধ্য মত কিনছেন প্রতিমা। আর পূঁজার উপ-করন হিসাবে বিক্রি হচ্ছে নলডুগলি লতা, কলাগাছ, হলুদগাছ, ধানগাছ, পদ্ম ফুল ও শোলার মালা।

আগামীনিউজ/ হাসান