Dr. Neem
Dr. Neem Hakim

রামেকের করোনা ইউনিটে আরও দুইজনের মৃত্যু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ১০:৩৬ এএম
রামেকের করোনা ইউনিটে আরও দুইজনের মৃত্যু

ফাইল ছবি

২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় চাঁপাইনবাবগঞ্জের একজন এবং উপসর্গে রাজশাহীর একজন মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন রোগী মারা গেছেন। এছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও একজন।

এদিকে, ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৬৭ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৭৩।

বর্তমানে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৭ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৬ জন এবং চুয়াডাঙ্গার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ১৬ জনের। এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৫ জনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৭৫ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১০ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ২৯ শতাংশ এবং নাটোরের ৫ দশমিক ১৩ শতাংশ নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আগামীনিউজ/নাসির