Dr. Neem
Dr. Neem Hakim

রাজশাহীর শ্রেষ্ঠ ওসি তৌহিদুল ইসলাম


আগামী নিউজ | রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১, ০৯:২৮ পিএম
রাজশাহীর শ্রেষ্ঠ ওসি তৌহিদুল ইসলাম

ছবি: সংগৃহীত

রাজশাহী: জেলা পুলিশের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন তৌহিদুল ইসলাম। তিনি জেলার মোহনপুর থানার ওসি হিসেবে কর্মরত।

রবিবার (১৭ অক্টোবর) সকালে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় তিনি শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়ে পুরস্কার গ্রহণ করেন। তার হাতে শ্রেষ্ঠ ওসির সনদ তুলে দেন জেলা পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন।

জানা গেছে, রবিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। পুলিশ লাইন্স ড্রীলশেডে অনুষ্ঠিত এ সভায় এসপি এবিএম মাসুদ হোসেন সভাপতিত্ব করেন। কল্যাণ সভায় উপস্থিত ফোর্সদের জন্য স্বাস্থ্যসেবা সুবিধা, লজিস্টিক সাপোর্ট ও অবকাঠামো উন্নয়ন বৃদ্ধিকরনসহ কল্যাণকর বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া সম্প্রতি পিআরএলে যাওয়া দুইজন পুলিশ সদস্যকে শুভেচ্ছা স্মারক ক্রেস্ট ও শুভেচ্ছা উপহার প্রদান করেন পুলিশ সুপার।

সভায় জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা, ফোর্সরা ও সিভিল স্টাফগন  উপস্থিত ছিলেন।

পরে দুপুর ১২টায় অনুষ্ঠিত মাসিক অপরাধ সভায় প্রত্যাশিত আইনগত সেবা গ্রহণের ক্ষেত্রে কেউ যাতে হয়রানির শিকার না হন, সে বিষয়ে গুরত্বারোপ করা হয়।

বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখা ও জনবান্ধব পুলিশিং নিশ্চিত করার নির্দেশনাও প্রদান করা হয় সভায়। এছাড়া সকলকে দেশপ্রেম, পেশাদারিত্ব ও নিষ্ঠার সঙ্গে নিজ নিজ কর্তব্য পালনের মাধ্যমে সাধারণ জনগণের আস্থা অর্জনের বিষয়ে প্রদান করা হয় যাবতীয় নির্দেশনা।

এসময় শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হওয়ায় পুলিশ সুপার দায়িত্ব পালনকারী সকল পুলিশ সদস্যকে  ধন্যবাদ জানান।

তাছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে কাজের ক্ষেত্রে সাফল্য অর্জনকারী অফিসার-ফোর্সদের পুরস্কৃত করেন এসপি এবিএম মাসুদ হোসেন।

এসময় জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে তৌহিদুল ইসলামের নাম ঘোষণা হয় এবং তাকে পুরষ্কৃত করা হয়।

শ্রেষ্ঠ ওসির পুরস্কার পাওয়ার ব্যাপারে তৌহিদুল ইসলাম আগামী নিউজকে বলেন, জনগণকে বন্ধু মনে করে কাজ করেছি সর্বদা। বিট পুলিশিং গঠনের মাধ্যমে জনগণকে সাথে নিয়ে বিভিন্ন অপরাধ দমনে তৎপর রয়েছি। কাজের স্বীকৃতির অংশ হিসেবে শ্রেষ্ঠ ওসি হওয়ায় বেশ আনন্দিত। আগামীতেও দেশ ও জনগণের জন্য নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যেতে চাই। সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

এ বিষয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম আগামী নিউজকে জানান, প্রতি মাসে এ সভা হয় এবং পুরষ্কৃত করা হয় শ্রেষ্ঠ অফিসারদের। এতে তারাও আরো উদ্বুদ্ধ হন। তবে মোহনপুর থানার বর্তমান ওসি মাসজুড়ে যে দায়িত্ব পালন করেছেন, তা অবশ্যই প্রশংসার। যে কারণে তিনি পুরস্কৃত হয়েছেন। এর ধারাবাহিকতা তিনি বজায় রাখতে পারলে আগামীতেও তিনি পুরস্কৃত হবেন।

আগামীনিউজ/ হাসান