Dr. Neem on Daraz
Victory Day

লালনের তিরোধান দিবসে শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন ৭ গুণী


আগামী নিউজ | কুষ্টিয়া প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১, ০৯:২২ পিএম
লালনের তিরোধান দিবসে শিল্পকলা একাডেমি সম্মাননা পাচ্ছেন ৭ গুণী

ছবি: আগামী নিউজ

কুষ্টিয়া: বাউল সাধক লালন সাঁইজির ১৩১তম তিরোধান দিবসে লালন গবেষণা ও সাধনায় বিশেষ অবদানের জন্য শিল্পকলা একাডেমি প্রথমবারের মতো ৭ গুণীজনকে সম্মাননা স্মারক প্রদান করবে।

গবেষণায় সম্মাননা পাচ্ছেন অধ্যাপক ড. আবুল আহসান চৌধুরী এবং অধ্যাপক ড. শক্তিনাথ ঝা (ভারত)। লালন সাধনায় পার্বতী দাস বাউল (ভারত), ফকির মোহাম্মদ আলী শাহ (কুষ্টিয়া), ফকির আজমল শাহ্ (ফরিদপুর), নিজাম উদ্দিন লালনী (মাগুরা), শুরু বালা রায় (ঠাকুরগাঁও)।

বিকেল ৫টায় ‘লালন স্মরণোৎসব’ ও সাধুমেলার ৩১তম আসরের আয়োজন করেছে শিল্পকলা একাডেমি। সেখানে এই সম্মাননা স্মারক তাদের হাতে তুলে দেওয়া হবে।

অনুষ্ঠানে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেবেন একাডেমির সচিব মো. আছাদুজ্জামান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ এর যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। আলোচনা করবেন ফকির নহীর শাহ্ ও দেবোরাহ জান্নাত।

আগামীনিউজ/ হাসান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে