Dr. Neem
Dr. Neem Hakim

রাতের আঁধারে চেয়ারম্যান প্রার্থী পোস্টার উধাও!


আগামী নিউজ | হাসান ভূঁইয়া, সাভার প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২১, ০৫:১৮ পিএম
রাতের আঁধারে চেয়ারম্যান প্রার্থী পোস্টার উধাও!

ছবি: সংগৃহীত

সাভার (ঢাকা): আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আশুলিয়া থানা আওয়ামী লীগের সদস্য ও ঢাকা জেলা যুবলীগের সাবেক সাংঠনিক সম্পাদক সানা উল্লাহ সানার পোস্টার রাতের আঁধারে উধাও হয়ে গেছে। তাঁর ঝোলানো সব ফেস্টুন-ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে।

বৃহষ্পতিবার (১৪ অক্টোবর) সকাল ৮টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকায় নতুন পোস্টার লাগাতে গিয়ে এ দৃশ্য দেখেন তার কর্মীরা।

কর্মীরা বলেন, আমরা সকালে আশুলিয়ার বাইপাইল এলাকায় নতুন পোষ্টার লাগাতে গিয়ে দেখি আমাদের সব পোস্টার, ব্যানার কারা যেন রাতের আধাঁরে ছিঁড়ে ফেলেছে। পরে অন্য জায়গায় খোঁজ নিয়ে দেখি ঘোড়াপীড়ের মাজার, বাইশমাইল, শ্রীপুর, রপ্তানি, পলাশবাড়ী ও পল্লীবিদ্যূৎ সহ সকল স্থানে যত পোষ্টার, ব্যানার লাগানো হয়েছে তা ছিঁড়ে ফেলা হয়েছে। কে বা কারা করেছে তা আমরা জানি না।

তারা আরও বলেন, বর্তমান সরকার যখন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট নেওয়ার ঘোষণা দিয়েছে, সরকারেরই ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য স্থানীয় একটি পক্ষ উঠেপড়ে লেগেছে। এসব কাজ সুষ্ঠু ভোটের লক্ষণ হতে পারে না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগ নেতা বলেন, যারা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে আওয়ামী লীগের রাজনীতি করে, তারা কখনো এহেন গর্হিত কাজ করতে পারে না,  একটি ব্যনারে বা পোস্টারে শুধু চেয়ারম্যান প্রার্থীর ছবি সংবলিত থাকে না, সেখানে স্থানীয় সাংসদ, জননেত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর ছবিও থাকে তাহলে যারা এসব কাজ করে তারা কি বঙ্গবন্ধুর, শেখ হাসিনার আওয়ামীলীগ করে না নাকি, অন্য কোন এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। সানা উল্লাহ সানা ভাইয়ের ব্যানার, ফেস্টুন ছিড়ে তাকে কেউ রুখতে পারবে না, কারন ধামসোনা ইউনিয়নের খেটে খাওয়া দিনমজুর তথা সকল শ্রেনী পেশার মানুষের হৃদয়ে তার জায়গা। সকল ষড়যন্ত্র উপেক্ষা করে, সকল বাধা বিপত্তি পেরিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ত্যাগী ও প্রকৃত আওয়ামীলীগ নেতাদের মনোনয়ন দেওয়া হোক। এতে দেশ বাঁচবে, বাঁচবে আওয়ামীলীগ, আমরা হাইব্রিড ও বিএনপি জামাত থেকে রাতারাতি দল বদল করা কোন নেতৃত্ব চাই না।

এ ব্যাপারে সানা উল্লাহ সানা বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক, আমরা দল করি, আমরা ছোটকাল থেকে আওয়ামীলীগ করি, বিগত সময়ে পদ পদবীতে ছিলাম, এখনও আছি। সব সময় রাজনীতি করে আসছি। বৃহত্তর রাজনৈতিক দল আওয়ামী লীগের সাথে আছি আগামীতেও থাকবো। প্রধানমন্ত্রীর হাত কে শক্তিশালী করতে কাজ করবো ইনশাল্লাহ। যারা আওয়ামী লীগ করে প্রত্যেকেই অধিকার আছে নির্বাচন করার, মনোনয়ন কেনার। দল যাকে মনোনয়ন দিবে আমরা তার পক্ষে কাজ করবো।  

তিনি আরও বলেন, আমার ছবি ছিঁড়তে পারে, কিন্তু এখানে বঙ্গবন্ধুর ছবি, প্রধানমন্ত্রীর ছবি আছে এটা কিভাবে ছিঁড়ে। তারা কোন দল করে, কি করে, এদের উদ্যেশ্য কি? পোষ্টার ছেড়া বা ফেস্টুন নিয়ে যাওয়া এটি একটি ঘৃর্ণিত কাজ। এটার আমি তিব্র নিন্দা জানাই।

জিডি বা অভিযোগ করছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এসপি সাহেবের সাথে কথা বলেছি, দেখা করেছি। উনি বলেছেন এ রকম কাজ করার কথা না, সেকেন্ড টাইম যদি করে, আমার নিকট আসবেন আমি ব্যবস্থা নিবো।    

আগামীনিউজ/ হাসান