Dr. Neem
Dr. Neem Hakim

বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা শূন্যের কোঠায়


আগামী নিউজ | বাগেরহাট প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১, ০১:২৭ এএম
বাগেরহাটে করোনা আক্রান্তের সংখ্যা শূন্যের কোঠায়

ফাইল ছবি

বাগেরহাটঃ সারা দেশের মত বাগেরহাটেও করোনা পরিস্থিতির উন্নতি ঘটছে। গেল দুইদিন ধরে বাগেরহাটে কারও করোনা শনাক্ত হয়নি।

মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে পাওয়া রিপোর্টে ১৮ জনের নমুনা পরীক্ষায় কারও করোনা শনাক্ত হয়নি। এর আগে সোমবার (১১ অক্টোবর) প্রাপ্ত রিপোর্টে ৭০ জনের নমুনা পরীক্ষায় ও করোনা শনাক্তের পরিমান শূন্য ছিল। সব শেষ রবিবার (১০ অক্টোবর) প্রাপ্ত রিপোর্টে ৬৭ জনের নমুনা পরীক্ষায় মাত্র ৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এদিক দিয়ে সংক্রমনের হার অনেক নিম্নমুখি। বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছেন স্বাস্থ্য বিভাগ ও সাধারণ মানুষ। তবে সংক্রমণের হার শূন্যে রাখতে সকলকে টিকা গ্রহন ও স্বাস্থ্য  বিধি মানার অনুরোধ করেছেন বাগেরহাটের সিভিল সার্জণ ডা. জালাল উদ্দিন আহমেদ।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, বাগেরহাট জেলার ৯ উপজেলায় এখন পর্যন্ত ৭ হাজার ৫৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৬ হাজার ৯০৪ জন সুস্থ্য হয়েছেন। মারা গেছেন ১৪৩ জন। চিকিৎসাধীন রয়েছেন ১১ জন। 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ বলেন, প্রথম থেকেই বাগেরহাট জেলাকে করোনামুক্ত রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু মাঝে করোনা শনাক্ত ও মৃত্যুর পরিমান তুলনামূলক বৃদ্ধি পেয়েছিল। বর্তমানে করোনা শনাক্তের হার অনেক কম। বেশিরভাগ দিনই একজন অথবা শূন্যের কোঠায় থাকে। গেল দুই দিনের রিপোর্টে বাগেরহাটে করোনা শনাক্তের হার শূন্য রয়েছে। এ থেকে আমরা মনেকরি বাগেরহাটে করোনা পরিস্থিতি অনেক ভাল। তবে এই অবস্থা ধরে রাখতে সকলকে আরও বেশি সতর্কতা অবলম্বন ও স্বাস্থ্য বিধি মানতে হবে। সরকার বিনামূল্যে টিকা দিচ্ছে। স্বাস্থ্য বিভাগও সকলকে টিকা প্রদানের জন্য চেষ্টা করছে। অনলাইনে নিবন্ধন করেন সকলকে টিকা গ্রহণের অনুরোধ জানান তিনি।

আগামীনিউজ/শরিফ