Dr. Neem
Dr. Neem Hakim

চবিতে হলের রুম দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০৩:০১ পিএম
চবিতে হলের রুম দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। ছবিঃ সংগৃহীত

চট্টগ্রামঃ বিশ্ববিদ্যালয় (চবি) তে হলের রুম দখল করা নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় সংঘর্ষে দুইজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত দেড়টার দিকে ছাত্রলীগের বগিভিত্তিক শাখা ভিএক্স (ভার্সিটি এক্সপ্রেস) ও একাকার গ্রুপের মধ্যে সংঘর্ষের এই ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন- ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইতিহাস বিভাগের মো. সীমান্ত ও দর্শন বিভাগের মো. সাব্বির। তারা দুজনই একাকার গ্রুপের কর্মী বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এফ রহমান হলের একটি রুম দখল নিয়ে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়। এর জেরে বৃহস্পতিবার রাতে সোহরাওয়ার্দী হলের একটি রুমে একাকার গ্রুপের কর্মীদের ওপর ভিএক্সের কর্মীরা হামলা চালান। এতে সীমান্ত ও সাব্বির আহত হন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সদস্য ও একাকার গ্রুপের নেতা ইসলাম রাসেল দাবি করেন, ‘আমাদের জুনিয়র কর্মীদের এলোটেড রুমের তালা ভেঙে ভিএক্সের কর্মীরা উঠে যায়। এটা নিয়ে কথা-কাটাকাটি, হাতাহাতি হয়। এখন পরিস্থিতি ঠিক আছে।’

ভিএক্সের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় জানান, দুই গ্রুপের প্রথম বর্ষের ছেলেদের মধ্যে কথা-কাটাকাটি থেকে হাতাহাতি শুরু। পরে সিনিয়ররা কথা বলে রাতেই বিষয়টি সমাধান করেছেন।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, প্রক্টরিয়াল টিমের সদস্যরা সেখানে গিয়েছিল। আহতরা বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে চিকিৎসা নিয়েছে। তাদের অভিযোগ দিতে বলা হয়েছে।