Dr. Neem
Dr. Neem Hakim
আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস

পুরস্কার পাচ্ছে নেত্রকোনা জেলা প্রশাসন


আগামী নিউজ | সালাহ উদ্দীন খান রুবেল, নেত্রকোণা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০২:১০ পিএম
পুরস্কার পাচ্ছে নেত্রকোনা জেলা প্রশাসন

ছবি: সংগৃহীত

নেত্রকোণাঃ  আন্তর্জাতিক তথ্য অধিকার-২০২১ এর দেশে জাতীয় পর্যায়ে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে নেত্রকোণা জেলা প্রশাসন। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ প্রধান অতিথি হিসেবে এ পুরস্কার তুলে দিবেন। গত মঙ্গলবার তথ্য কমিশনের পরিচালক ড.মোঃ আব্দুল হাকিম স্বাক্ষরিত চিঠি পাঠিয়ে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা যায়- এবারে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২১ উদযাপন উপলক্ষ্যে তথ্য অধিকার আইন বাস্তবায়নে উল্লেখযোগ্য অবদানের জন্য তথ্য অধিকার কমিশন পুরস্কার প্রদানে তথ্য কমিশন জেলা পর্যায়ে নেত্রকোণা জেলা প্রশাসক কার্যালয়কে প্রথম পুরস্কার মনোনীত করেছে।

এ উপলক্ষ্যে বৈশ্বিক মহামারী করোনার স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৮শে সেপ্টেম্বর ২০২১ খ্রিঃ বিকেলে ঢাকায় শেরে বাংলা নগরের আগারগাঁওয়ে (এফ-৪/এ, আগারগাঁও প্রশাসনিক এলাকা) অবস্থিত প্রত্নতত্ত্ব অধিদফতর মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

এ বিষয়ে নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মোঃ আব্দুর রহমান বলেন- তথ্য অধিকার আইন ২০০৯ বর্তমান সরকারের স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের অধিকার প্রতিষ্ঠায় একটি মাইলফলক। তথ্য প্রদান ও প্রবাহ ঠিক রেখে জনগণের মাঝে সহজে পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করেছি। জেলা পর্যায়ে সারা দেশের মধ্যে প্রথম হওয়া খবুই আনন্দের বিষয়। তথ্য অধিকার বাস্তবায়নে নেত্রকোণা জেলা প্রশাসনের কার্যক্রমকে স্বীকৃত দেওয়ায় তথ্য কমিশনকে নেত্রকোণাবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।

আরও জানা যায়-নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান নেত্রকোণা জেলা প্রশাসকের দায়িত্বে যোগদান করার পরথেকেই এ জেলার গণমাধ্যমকর্মীদের অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসকের ভূমিকা ছিলো প্রশংসনীয়, তাই সংশ্লিষ্ট মন্ত্রণালয় সঠিক এবং উপযুক্ত জেলা প্রশাসককে সম্মাননা প্রদান করায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী ও ডিজিটাল বাংলা রূপকার দেশরত্ন শেখ হাসিনা এমপি কে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী এমপি, নেত্রকোণা জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পাল, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য- ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধার সন্তান অধ্যাপক ওমর ফারুক, বাংলাদেশ স্কাউট নেত্রকোণা জেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ গোলাম মোস্তফা, দৈনিক বাংলারনেত্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক কামাল হোসাইন, নবনাট্য সংঘ বাংলাদেশ নেত্রকোণা জেলা শাখার সভাপতি সালাহ উদ্দীন খান রুবেল, জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হানিফ উল্লাহ্ আকাশ প্রমুখ।

সেই সঙ্গে নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মো.আব্দুর রহমানকে শুভেচ্ছা জানিয়েছেন।