Dr. Neem
Dr. Neem Hakim

রাজশাহী মেডিকেলে আরও ৫ জনের মৃত্যু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২১, ০১:৫৪ পিএম
রাজশাহী মেডিকেলে আরও ৫ জনের মৃত্যু

ফাইল ছবি

রাজশাহীঃ মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪ জন করোনার উপসর্গ নিয়ে এবং ১ জন করোনা নেগেটিভ হয়ে মারা গেছেন।  

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে 
করোনায় উপসর্গ নিয়ে ৪ জন ও করোনা নেগেটিভ হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে উপসর্গ নিয়ে রাজশাহীর দুজন, নওগাঁর একজন এবং পাবনার একজন মারা গেছেন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় চাঁপাইনবাবগঞ্জের আরেকজন মারা গেছেন। মৃত ব্যক্তির পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফনের নির্দেশনা দেয়া হয়।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩০ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩১ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৭ জনের। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৯ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ২৫৬ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ছয়জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪ দশমিক ৩৯ শতাংশ এবং নাটোরের ৩ দশমিক ৬৩ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে। 

এই নিয়ে চলতি সেপ্টেম্বরের এই ২৪ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৪২ জন। এর মধ্যে করোনায় ৪২ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৮৯ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ১০ জনের মৃত্যু হয়।

এর আগে গত আগস্ট মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৩৭৪ জন। এর মধ্যে করোনায় ১৫৪ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ১৮৬ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় ৩৪ জনের মৃত্যু হয়।