Dr. Neem
Dr. Neem Hakim

বাঘাইছড়িতে জেএসএস নেতা হত্যা: পরিবারের অনাপত্তি থাকায় পুলিশের মামলা


আগামী নিউজ | নিউটন চাকমা, রাঙামাটি প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১, ০৮:৫২ পিএম
বাঘাইছড়িতে জেএসএস নেতা হত্যা: পরিবারের অনাপত্তি থাকায় পুলিশের মামলা

ছবি: সংগৃহীত

রাঙামাটিঃ জেলার বাঘাইছড়িতে জেএসএস (সন্তু লারমা) দলের নেতা সুরেশ কান্তি চাকমা ওরফে দিনেশকে গুলি করে হত্যার ঘটনায় পরিবারিক ভাবে অনাপত্তি থাকা সত্ত্বেও বাঘাইছড়ি থানা পুলিশ অজ্ঞাতনামা ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে।

এ বিষয়ে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন খান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত সুরেশ কান্তি চাকমার বড় ছেলে মিশন চাকমা ও ছোট মেয়ে মন্টা চাকমা লিখিতভাবে এই হত্যাকান্ড নিয়ে পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ নেই বলে জানালেও আবেদনের প্রেক্ষিতে হত্যাকান্ডের ঘটনার তিনদিন পর পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১০ জনকে আসামি করে মামলা করেছেন।

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর শুক্রবার ভোরে জেলার বাঘাইছড়ি উপজেলা সদর থেকে প্রায় দশ কিলোমিটার দূরে বঙ্গলতলী ইউনিয়নে সুপ্প্যা চাকমার বাড়িতে প্রতিপক্ষের গুলিতে মুরেশ চাকমা ওরফে দিনেশকে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা পালিয়ে যায় এবং মরদেহটি জঙ্গলে লুকিয়ে রাখে। প্রায় দশ ঘন্টার খোঁজাখুজি করার পর পাহাড়ের নিচে বাঘাইছড়ি থানা পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাঙামাটি সদর হাসপাতালে প্রেরণ করে। 

এই ঘটনার  জেএসএস (সন্তু লারমা) সংস্কার দলকে দায়ী করলেও প্রতিপক্ষ জেএসএস (সংস্কার) অভিযোগ অস্বীকার করে নিজেদের অন্তঃদ্বন্ধ কোন্দলে এ হত্যাকান্ড জেএসএস (সন্তু লারমা) দলের কর্মীরা ঘটিয়েছে বলে দাবী করা হয়েছে। বর্তমানে বঙ্গলতলী এলাকাতে এখনো পরিস্থিতি বিরাজমান রয়েছে।