Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim
ইউ পি নির্বাচনে

দিনাজপুরে তফসিল সম্ভাব্য ১০ ইউপির, স্নায়ু যুদ্ধে মনোনয়ন প্রার্থীরা


আগামী নিউজ | দিপংকর রায়, দিনাজপুর প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১, ০৯:৪০ পিএম
দিনাজপুরে তফসিল সম্ভাব্য ১০ ইউপির, স্নায়ু যুদ্ধে মনোনয়ন প্রার্থীরা

প্রতীকী ছবি

দিনাজপুরঃ দিনাজপুরে ১ম ধাপে হতে পারে ১০ ইউপির তফসিল। যোগ্য ও জনপ্রিয়তা প্রমানে স্নায়ু যুদ্ধে দলীয় মনোনয়ন প্রার্থীরা।

ডিসেম্বরের মধ্যেই নির্বাচন সম্পন্ন আর ২৩ সেপ্টেম্বর দেশের সকল ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণার খবরে। স্থানীয় সাংসদ, জেলা, উপজেলার হেবিয়েট নেতাদের দৃষ্টি আকর্ষণ ও জনপ্রিয়তা অর্জনে মনোনয়ন প্রত্যাশিরা ব্যস্ত।

মনোনয়ন লাভে যোগ্য ও জনপ্রিয়তা প্রমানে শুরু হয়েছে স্নায়ুর লড়াই। প্রায় প্রতিটি ইউনিয়নেই রয়েছে একাধিক সরকার দলীয় মনোনয়ন প্রত্যাশি। তবে কিছুটা স্বস্তিতে বিএনপির নির্বাচন না করার সিদ্ধান্তে।  

জনপ্রিয়তা অর্জনে হাটে বাজারে চা আড্ডা,মাক্স বিতরণ,নিজ অর্থে রাস্তা ঘাট নির্মান ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সময় ব্যয় করছেন মনোনয়ন প্রার্থীরা। মাদক নির্মুল, কার্ড বানিজ্য, ভাতার নিশ্চয়তা সহ দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। 

অপর দিকে রয়েছে আওয়ামী লীগের স্থানীয় পৌরসভা ও ইউনিয়ন পরিষদ মনোনয়ন বোর্ডের কঠোর হুসিয়ারি। 

যারা নৌকার বিরোধিতা করে তারা আওয়ামী লীগের নয়। যারা আওয়ামীলীগের হয়েও নৌকার বিরুদ্ধে নির্বাচন করবে তাদের দল থেকে চিরতরে  বহিষ্কার করা হবে। নৌকার বিরোধিরা আওয়ামীলীগের হতে পারে না।     

লক্ষ্য করা যাচ্ছে আওয়ামী লীগের অনেক নবীন নেতা মনোনয়ন লাভে অনেক দিন ধরেই বেশ সক্রিয়। কেউ আবার অর্জন করেছেনও ব্যাপক জনপ্রিয়তা। তবে শংকায় আছেন কার্ড ভাতা জালিয়াতি ও মামলায় জড়িয়ে পড়ে জনপ্রিয়তা হারানো নির্বাচিত চেয়ারম্যানরা।             

জেলা নির্বাচন অফিস সুত্রে, দিনাজপুর ১৩ উপজেলায় মোট ১০৩ টি ইউনিয়ন নিয়ে গঠিত।মামলা জটিলতায় দুটি ইউনিয়ন বাদে ১০১টি ইউনিয়নেই অনুষ্ঠিত হবে নির্বাচন। তবে আগামী ২৩ সেপ্টেম্বরেই হতে পারে ১ম ধাপে সম্ভাব্য ১০টি ইউনিয়নের তফসিল। তফসিলে সম্ভাব্য তালিকায় ফুলবাড়ি উপজেলায় ৭ টি ও বিরামপুরের ৩ টি ইউনিয়ন। তবে কোন পৌর নির্বাচনের সম্ভাবনা নেই।