Dr. Neem on Daraz
Victory Day

রূপগঞ্জে টিকা নিতে লম্বা লাইন: লঙ্ঘিত স্বাস্থ্য বিধি


আগামী নিউজ | নজরুল ইসলাম লিখন, রূপগঞ্জ (নারায়নগঞ্জ) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৭, ২০২১, ০৪:০২ পিএম
রূপগঞ্জে টিকা নিতে লম্বা লাইন: লঙ্ঘিত স্বাস্থ্য বিধি

ছবি : আগামী নিউজ

নারায়ণগঞ্জঃ জেলার রূপগঞ্জে গণহারে টিকা নিতে আসা একসঙ্গে হাজারো লোকের লম্বা লাইনে লঙ্ঘিত হচ্ছে স্বাস্থ্য  বিধি। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সারা দেশের মতো শনিবার সকাল থেকে রূপগঞ্জ  উপজেলার ৭ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভায় নির্ধারিত টিকাদান কেন্দ্রে  এমন চিত্র দেখা গেছে। 

সূত্র জানায়,  মাত্র ২ শ লোকের মাঝে বৃদ্ধ, প্রতিবন্ধীকে প্রাধান্য দেয়ার নিয়ম থাকলেও একসঙ্গে হাজারো মানুষের ভীর দেখা গেছে। এ সময় সংশ্লিষ্ট কেন্দ্রে ভীর সামলাতে নিয়োজিত স্বেচ্ছাসেবক,  টিকাদান কর্মী, আনসার ও পুলিশরাও হিমসিম খাচ্ছেন। একসঙ্গে ফটক দিয়ে প্রবেশ করে লম্বা লাইনে দাড়িয়েছেন স্বাস্থ্য বিধির দূরত্ব ছাড়াই। 

সরেজমিনে ঘুরে কাঞ্চন পৌর এলাকার টিকাদান কেন্দ্রে গেলে দেখা যায়, ছোট্র ২ টি কক্ষে টিকাদানের জন্য রাখা হয়েছে বুথ। ওই বুথে প্রথমে রেজিস্টেশন করার জন্য ভোটার আইডি কার্ড নেয়া হয়। ওই কার্ড জমা দেয়ার সময় ভীর ঠেলে স্বাস্থ্য বিধি উপেক্ষিত হয়। তারপর লম্বা লাইনে দাড়িয়ে থাকাদের মাঝে ধীরগতিতে টিকাদান অব্যাহত রয়েছে। একই চিত্র উপজেলার মুড়াপাড়া ইউনিয়নে। ওই ইউনিয়নের কেন্দ্রে হাজারো লোকের ভীর দেখা যায়। শুধু তাই নয়, আশপাশে বসেছে হরেক খাবারের পসরা। আর এসব নিয়ন্ত্রণের জন্য স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মী এবং কর্তব্যরত কর্মকর্তারা হিমসিম খাচ্ছেন।  এ চিত্রের বাইরে নয় রূপগঞ্জ সদর ইউনিয়ন।  এখানে ১,২ ও ৩ নং ওয়ার্ডের লোকজনের মাঝে টিকা দেয়ার ঘোষণা দিলেও বাইরের লোকজনকেও দর্শনার্থী হিসেবে উপস্থিত হতে দেখা গেছে। 

গোয়ালপাড়ার  বাসিন্দা তানজুমা আইজি ইকরা বলেন,  রূপগঞ্জ ইউনিয়ন কেন্দ্রে টিকা নিতে আসলাম। দেখি বহু মানুষের ভীর। করোনা সংক্রমণ হতে পারে তাই ভীর ঠেলে না নিয়েই চলে আসলাম। বাগবের এলাকার  অপর বাসিন্দা বলেন, ২নং ওয়ার্ড মেম্বার মনির হোসেন তার সমর্থিতদের লাইনে দাড় করিয়েছেন। অন্যদের বের করে দিয়েছেন। তবে মনির হোসেন মেম্বার বলেন, যারা বয়স্ক তাদের রেখে অন্যদের সরিয়ে দিয়েছি মাত্র। 

এসব বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার নুর জাহান আরা খাতুন বলেন,  স্বাস্থ্য বিধি রক্ষায় দূরত্ব বজায় রেখে টিকা প্রদানে চেষ্টা চালাচ্ছি। পর্যাপ্ত স্বেচ্ছাসেবক ও আনসার রয়েছেন। তবে বয়স্ক ও যারা স্বাস্থ্য কমপ্লেক্সে যাতায়াতে অক্ষম তাদের প্রাধান্য দেয়ার নির্দেশনা রয়েছে। এ সময় তিনি আরো বলেন, টিকাদান কাজে স্বাস্থ্য বিধি মানাতে আরো লোকবল প্রয়োজন। 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে