Dr. Neem on Daraz
Victory Day

করোনা রোগীদের জন্য বরিশালে প্রস্তুত আরও ৭০০ শয্যা


আগামী নিউজ | বরিশাল প্রতিনিধি:  প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০৯:২৫ পিএম
করোনা রোগীদের জন্য বরিশালে প্রস্তুত আরও ৭০০ শয্যা

ছবিঃ আগামী নিউজ

বরিশাল: মরনঘাতি করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বরিশালে বিভাগের ছয় জেলায় প্রতিদিন বাড়ছে। একইসাথে হাসপাতালে বাড়ছে ভিড়। যার কারণে বিভাগের জেলা ও উপজেলার হাসপাতালগুলোতে করোনা ওয়ার্ডে শয্যা সংকট দেখা দিয়েছে। 

ফলে বিভাগের ছয় জেলার ৩৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও নগরীর কালী বাড়ী রোডস্থ মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ২০টি করে মোট সাতশ’টি শয্যা করোনায় আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে। এছাড়া নগরীতে অবস্থিত বেসরকারি একটি হাসপাতালকে কোভিট-১৯ ডেডিগেটেট হাসপাতাল ঘোষণা করা হবে। 

বুধবার (৪ আগস্ট) দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানান, বিভাগে কারোনা রোগীদের সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। এতে করে হাসপাতালগুলোতে শয্যা সংকট দেখা দিয়েছে। কোন কোন ক্ষেত্রে রোগীদের চিকিৎসা সেবাও ব্যহত হচ্ছে। যার কারণে বরিশাল বিভাগের ৩৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং নগরীর কালীবাড়ি রোডের মা ও শিশু কল্যাল কেন্দ্র মিলিয়ে নতুন ৭০০টি শয্যা প্রস্তুত করা হয়েছে। এছাড়া শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও চারটি আইসিইউ বেড স্থাপন করা হয়েছে। এ শেবাচিমে আইসিইউ বেডের সংখ্যা দাঁড়িয়েছে ২৬টি। 

তিনি আরও জানান, মা ও শিশু কল্যান কেন্দ্রটি শুধুমাত্র করোনা আক্রান্ত নারী রোগীদের জন্য নির্ধারন করা হয়েছে। সেখানে দুইটি বেড গর্ভবতী নারীদের জন্য সংরক্ষিত থাকবে। এছাড়া নগরীর বেসরকারি হাসপাতালগুলো পরিদর্শন করে একটিকে কোভিড হাসপাতাল হিসেবে নির্ধারন করা হবে।
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে