Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

পীরগাছায়  দেড় শ’ বছর পুরনো গাছ উপড়ে পড়লো সড়কে


আগামী নিউজ | একরামুল ইসলাম, পীরগাছা (রংপুর) প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ০৬:৩৪ পিএম
পীরগাছায়  দেড় শ’ বছর পুরনো গাছ উপড়ে পড়লো সড়কে

ছবিঃ আগামী নিউজ

রংপুরঃ জেলারৃ পীরগাছায় একশ ৫০ বছরের পুরাতন বিশালাকৃতির পাইকর গাছটি উপড়ে পড়লো সড়কে। এসময় গাছে নিচে থাকা দুইট দোকানঘর ও একটি বৈদ্যুতিক পিলার ভেঙ্গে পড়ে ক্ষতিগ্রস্ত হয়।

মঙ্গলবার (৩আগস্ট) ভোর ৫ টার দিকে রংপুর-পাওটানাহাট সড়কের শরীফ সুন্দর পেট্রোল পাম্প সংলগ্ন সড়কে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ওই সড়কে সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে চরম দুর্ভোগের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার (৩আগস্ট) ভোর ৫টার দিকে হঠাৎ করেই বিশাল আকৃতির পাইকর গাছটি উপড়ে রাস্তার উপর পড়ে যায়। এসময় গাছের নিচে থাকা বানিয়াটারী গ্রামের কাশেম মুন্সী ও টাঙ্গাইল পাড়া গ্রামের আনোয়ার হোসেন এর দুইটি বন্ধ থাকা দোকান ও একটি বৈদ্যুতিক পিলার ভেঙ্গে ক্ষতিগ্রস্ত হয়। ওই সড়ক দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। এছাড়া একটি বিদ্যুতের পিলার উপড়ে তার ছিড়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

এলাকাবাসী জহুরুল ইসলাম, আনারুল ইসলাম, মাসুদ রানা বলেন, কোন ঝড়-বাতাস নেই। হঠাৎ করেই সকালে গাছটি উপড়ে রাস্তার উপর পড়ে। গাছটি একশ থেকে দেড়শ বছরের পুরাতন।

ওই ওয়ার্ডের ইউপি সদস্য সাইফুল ইসলাম জানান, গুরুতপূর্ণ এই সড়কটি বন্ধ থাকায় চলাচলে মানুষের দুর্ভোগ বেড়েছে। কিছু যানবাহন কালিগঞ্জ হয়ে পীরগাছা উপজেলা সদর দিয়ে চলাচল করছে। আমরা গাছটি দ্রুত অপসারণের দাবি করছি।
পীরগাছা ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা তুষার কান্তি রায় বলেন, আমরা খবর পেয়েই গাছটি অপসারণ করার জন্য গিয়েছিলাম। কিন্তু অনেক বড় গাছ হওয়ায় আমাদের যন্ত্রপাতি না থাকায় আমরা ইউএনওকে জানিয়েছি।

এ বিষয়ে পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, গাছটি অপসারণে পীরগাছা ফায়ার সার্ভিসের যন্ত্রপাতি না থাকায় তারা ফিরে এসেছে। পরে রংপুর জেলা পরিষদের সংশ্লিষ্ট দপ্তরে বিষয়টি জানানো হয়েছে। তারা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।