Agaminews
August

পাটুরিয়া ও আরিচা ঘাট এলাকায় কর্মস্থলে ঢাকায় ফেরা মানুষের ঢল


আগামী নিউজ | নিরঞ্জন সুত্রধর, শিবালয়(মানিকগঞ্জ) প্রতিনিধিঃ  প্রকাশিত: জুলাই ২২, ২০২১, ০৯:৪৫ পিএম
পাটুরিয়া ও আরিচা ঘাট এলাকায় কর্মস্থলে ঢাকায় ফেরা মানুষের ঢল

ছবিঃ আগামী নিউজ

মানিকগঞ্জঃ পাটুরিয়া ও আরিচা ঘা এলাকায়  ​বৃহস্পতিবার ঈদ শেষে কর্মস্থলে ঢাকায় ফেরা মানুষের পড়েছে। ফেরি,লঞ্চ ও ট্রলারে গাদাগাদি করে নদী পাড়ি দিয়ে পাটুরিয়া ও আরিচা ঘাটে আসছেন কর্মস্থলে ফেরা মানুষ। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে,  আগামী কাল শুক্রবার থেকে লকডাউনের কারনে মানুষ কর্মস্থলে ঢাকায় যাওয়া শুরু করায় ঘাট এলাকায় মানুষের ঢল পড়েছে। ঈদের আমেজ কাটতে না কাটতেই পরিবার পরিজন নিয়ে কর্মস্থলে ঢাকায় ফেরা যাত্রীদের ভিড় দেখা যাচ্ছে।

সকাল থেকেই ঘাটে ফেরি পারপার যাত্রীদের চাপ পড়েছে। তবে দুপুরে পর থেকে যাত্রীদের ভিড় বেশি দেখা গেছে। অনেকের ছুটি শেষ হতে না হতেই লকডাউনের ঘোষনায় কর্মস্থলে ফিরে যাচ্ছেন তারা। তবে কর্মস্থলে ফেরা বেশির ভাগ মানুষের মুখে মাস্ক ও  স্বাস্থ্যবিধি না মেনেই যাচ্ছেন তারা।

এবার ঈদের ছুটি শেষ হওয়ার ৪-৫ দিন আগেই লকডাউনের কারনে কর্মস্থলে ফিরে যাচ্ছেন। তারা নদীতে ফেরি পাড়ি দিয়ে পাটুরিয়া ঘাটে এসে বাসে অতিরিক্ত ভাড়া দিয়ে গাবতলীসহ ঢাকার বিভিন্ন স্থানে যাচ্ছেন। বৃহস্পতিবার বিকেলে পাটুরিয়া ঘাট এলাকা সরেজমিন ঘুরে দেখা যায়, দেশের দক্ষিণ- পশ্চিমাঞ্চলের কর্মজীবী হাজার হাজার মানুষ পরিবার পরিজন নিয়ে লঞ্চ ও ফেরিতে গাদাগাদি করে নদী পারি দিয়ে পাটুরিয়া ঘাটে আসছেন।  ঢাকায় ফেরা মানুষেরা পাটুরিয়া ঘাটে এসে ঢাকায় যাওয়ার জন্য বাসে দ্বিগুন ভাড়া দিয়ে গাদাগাদি করে ঢাকায় ফিরে যেতে বাধ্য হচ্ছেন।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, সকাল  থেকে কর্মস্থলে ফেরা মানুষের চাপ  পড়েছে।  কিন্ত আগামী কাল শুক্রবার থেকে  লকডাউনের কারনে আজ বৃহস্পতিবার দুপুবের পর থেকে ঢাকায় ফেরা মানুষের পাটুরিয়া ঘাটে উপচে পড়া ভিড় পড়েছে।