Dr. Neem on Daraz
Victory Day

ঈদে বাড়ি ফেরা মানুষের উপচে পড়া ভিড় কাজিরহাট ফেরিঘাটে


আগামী নিউজ | মীর্জা অপু ,পাবনা জেলা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২০, ২০২১, ০৮:২৫ পিএম
ঈদে বাড়ি ফেরা মানুষের উপচে পড়া ভিড় কাজিরহাট ফেরিঘাটে

ছবিঃ আগামী নিউজ

পাবনাঃ জেলার কাজিরহাট ফেরি ঘাটে ঢাকা ফেরত মানুষের উপচে পরা ভিড় যাত্রীবাহী লঞ্চ গুলোতে তিল ধারনের জায়গা নেই জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার হচ্ছেন যাত্রীরা।বাস ও সিএনজির অতিরিক্ত ভাড়ার অভিযোগও রয়েছে যাত্রীদের।

সরেজমিনে দেখা যায়,পাবনার কাজিরহাট ফেরিঘাটে ঢাকা থেকে গ্রামের বাড়িতে ঈদ করতে আসা মানুষের উপচে পরা ভিড়।মানিকগঞ্জ জেলার আরিচা ফেরিঘাট হয়ে ফেরি বা লঞ্চযোগে পার হচ্ছে পাবনার কাজিরহাট ফেরিঘাটে এখান থেকে উত্তর বঙ্গের মানুষেরা যাচ্ছেন তাদের আপন ঠিকানায়।ঘাট থেকে একটু দূরে যাত্রী পারাপারের জন্য বাস, সিএনজি ও ভ্যান থাকায় যাত্রীরা পড়ছেন চরম ভোগান্তিতে ফেরিঘাট থেকে উপর ঘাটে পায়ে হেটে আসতে হচ্ছে ব্যাগ নিয়ে যাত্রীদের।

অভিযোগ পাওয়া যায় কাজিরহাট থেকে ছেড়ে যাওয়া বাস ও সিএনজিগুলোতে নেয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া।কাজিরহাট থেকে কাশিনাথপুর সিএনজি ভাড়া স্বাভাবিক ভাড়া জন প্রতি ত্রিশ টাকা সেখানে নেয়া হচ্ছে পঞ্চাশ টাকা করে এবং পাবনাগামী বড় বাস গুলোতে এক সিটে একজন করে নেয়ার কথা থাকলেও সেখানে দুজন করেই নিচ্ছেন যাত্রী অথচ ভাড়া ডাবল নেওয়া হচ্ছে । 

আরিফ হোসেন নামের এক যাত্রীর সাথে কথা হলে তিনি বলেন চলমান লকডাউনের কারণে অনেক বাড়ি ফেরা হয়না যেহেতু লকডাউন কিছু দিনের জন্য সিথিল হয়েছে তাই এবার ঈদুল আজহার ছুটিতে নাড়ীর টানে গ্রামের বাড়িতে আসা।তবে ডাকা থেকে এ পর্যন্ত আসতে নানান ভোগান্তিতে পড়তে হয়েছে নদীতে পানির তিব্র স্রোত তার মধ্যে গাদাগাদি করে অতিরিক্ত যাত্রী বোঝাই লঞ্চেই জীবনের ঝুঁকি নিয়ে এপারে আসতে হলো বউ বাচ্চা নিয়ে তারপরও অনেক ভালো লাগছে গ্রামের বাড়িতে সবাই একসাথে ঈদ করতে পারবো ভেবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে