Dr. Neem on Daraz
Victory Day

‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ পেজে অভিযোগ, হাফেজ গ্রেফতার 


আগামী নিউজ | মোক্তার হোসেন, গাজীপুর প্রতিনিধি: প্রকাশিত: জুন ২৩, ২০২১, ১২:০৯ এএম
‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ পেজে অভিযোগ, হাফেজ গ্রেফতার 

ছবিঃ আগামী নিউজ

গাজীপুরঃ ‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেইসবুক পেজে অভিযোগ করে প্রতিকার পেলেন মানিকগঞ্জের এক কলেজ ছাত্রী। তার অভিযোগের প্রেক্ষিতে গাজীপুর থেকে হাফেজ এক যুবক জোবায়ের ওরফে আবির ওরফে ফাহিমকে (২১) গ্রেফতার করেছে পুলিশ। ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার গুনিয়ারী কান্দা এলাকার আলিম উদ্দিনের ছেলে। গ্রেফতারকৃতের বিরুদ্ধে ওই কলেজ ছাত্রীর ছবি ও নাম দিয়ে ফেইসবুক আইডি খুলে অশ্লীল গালাগাল ও হুমকি দেওয়ার অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) উপ-কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ এ তথ্য নিশ্চিত করেছেন।  

উপ-কমিশনার ইলতুৎ মিশ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী পশ্চিম থানাধীন খরতৈল ব্যাংক পাড়া এলাকায় ভাড়া বাসায় থেকে ছাত্র পড়ান মোঃ জোবায়ের। কোরানে হাফেজ তিনি। হাফেজ জোবায়ের ফেইসবুকের মাধ্যমে মানিকগঞ্জ মহিলা কলেজের একাদশ শ্রেণীর এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন। পরবর্তীতে তিনি ওই ছাত্রীর ছবি ব্যবহার করে অশ্লীল ভাষা দিয়ে একটি ‘ফেইক’ ফেইসবুক আইডি খুলেন। ওই ভূয়া ফেইসবুক প্রোফাইলে অশ্লীল ভাষা লিখে পোষ্ট করেন হাফেজ জোবায়ের। এছাড়াও তিনি এ ভূয়া ফেইসবুক একাউন্ট থেকে মেসেঞ্জারের মাধ্যমে ওই কলেজ শিক্ষার্থীকে গালি গালাজ করেন ও হুমকি দেন। এমনকি তিনি ছাত্রীর নিকটাত্মীয়সহ পরিচিতজনদের সঙ্গে চ্যাট করে আপত্তিকর ও অশ্লীল মেসেজ পাঠিয়ে তার মানহানি করেন। সাইবার স্পেসে হয়রানীর শিকার ছাত্রীটি একপর্যায়ে ‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেইসবুক পেজে এ বিষয়টি জানিয়ে অভিযোগ করেন। 

তিনি আরো জানান, বিষয়টি জানতে পেরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সোমবার রাতে গাজীপুরের টঙ্গী এলাকা হতে অভিযুক্ত জোবায়ের ওরফে আবির ওরফে ফাহিমকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে সাইবার অপরাধে ব্যবহৃত মোবাইল ফোন ও সিম জব্দ করা হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) টঙ্গী পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ আলম জানান, জোবায়েরের বিরুদ্ধে রাতেই টঙ্গী পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ভিকটিম কলেজ ছাত্রী। গ্রেফতারকৃতকে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে