Agaminews
August

রাস্তা তো নয় যেন মরণফাঁদ


আগামী নিউজ | বাবুল আহমেদ, মানিকগঞ্জ প্রতিনিধি প্রকাশিত: জুন ২২, ২০২১, ০৯:৪৫ পিএম
রাস্তা তো  নয় যেন মরণফাঁদ

ছবিঃ আগামী নিউজ

মানিকগঞ্জঃ জেলার ঘিওর উপজেলার ঘিওর বাজার ব্যস্ততম একটি বাজার। ঘিওর বাজার এলাকার স্টেশন, দুধ বাজার, সরিষা পট্টি কাচা বাজার, বেপারী পাড়া রোড ও ঘিওর সরকারি কলেজ সংলগ্ন থেকে চরবাইলজুরী পঞ্চরাস্তা পর্যন্ত রাস্তা গুলোর বর্তমান অবস্থা খুবই খারাপ। এতে ঘটছে নানা দুর্ঘটনা। ভোগান্তিতে রয়েছেন এ রাস্তা দিয়ে চলাচলকারী পথচারী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘিওর বাজারের বিভিন্ন স্থানে অসংখ্যক খানাখন্দে ভরা। রাস্তাটির অনেক জায়গায় কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে।

অপরদিকে বাজার সংলগ্ন বেপারী পাড়ার রাস্তার সম্পূর্ণ অংশের কার্পেটিং ও ইট উঠে গিয়ে বড় বড় গর্ত তৈরি হয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে সড়কটি পরিণত হয়েছে এক মরণফাঁদে। যানবাহনে চলা তো দূরের কথা, পায়ে হেঁটে চলাচল করা যেন কঠিন হয়ে পড়েছ।  

এ রাস্তা দিয়ে চলাচলকারী জনসাধারণ  ও যানবাহন চালকদের অভিযোগ, সড়কের অবস্থা খারাপ হওয়ায়  মাঝে মাঝেই  অটোভ্যান নষ্ট হয়ে যায়। ফলে যাত্রীরা পড়েন ভোগান্তিতে। মোঃ আজিজ নামের এক মোটরসাইকেল চালক বলেন, ‘এ গর্তের কারণে ঝুঁকি নিয়ে মোটরসাইকেল চালাতে হয়। ভয়ে থাকি কখন কোন বড় দুর্ঘটনা ঘটে যায়।

এদিকে রিক্সা চালক আব্বাস এক যাত্রীকে বলেন,মামু গো ওই দিকে যাওয়া যাবে না ওইটা রাস্তা নয় যেন মরণফাঁদ। 

এ বিষয়ে ঘিওর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ অহিদুল ইসলাম টুটুল  জানান, বাজার সংলগ্ন স্থানে অবস্থিত বড় বড় গর্তের কারণে প্রায়ই এখানে দুর্ঘটনা ঘটছে। দ্রুত এ রাস্তা মেরামত করা না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।