Dr. Neem on Daraz
Victory Day

নারায়ণগঞ্জে কঠোর লকডাউন চলছে


আগামী নিউজ | রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ২২, ২০২১, ০২:৩৫ পিএম
নারায়ণগঞ্জে কঠোর লকডাউন চলছে

ছবিঃ আগামী নিউজ

নারায়ণগঞ্জঃ মঙ্গলবার প্রথমদিনে কঠোর লকডাউন চলছে। বন্ধ রয়েছে দোকানপাট, শপিংমল ও বিভিন্ন ধরণের মার্কেট। সীমিত আকারে ইজিবাইক, রিকসা, সিএনজি, লেগুনা চলাচল করলেও যাত্রীবাহী বাস, লঞ্চ চলছে না। শহরে সাধারণ নাগরিকের সংখ্যাও তুলনামূলক ভাবে কম দেখা যায়।
 
এদিকে সকালে দূরপাল্লার বাস নারায়ণগঞ্জ থেকে ছেড়ে গেলেও বেলা বাড়ার সাথে সাথে ঢাক-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ককে দূরপাল্লার বাস চলাচল করতে দেখা যায়নি। জেলা প্রসাশনের ভ্রাম্যমান আদালত ও পুলিশ প্রশাসন তৎপর হয়ে উঠে। বিভিন্ন স্থান থেকে আসা যানবাহন নগরীর চাষাঢ়ায় আটক করে রাখে।
 
পুলিশ সুপার জায়েদুল আলম জানান, লকডাউনে নারায়ণগঞ্জের প্রতিটি সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ রয়েছে। শহরের ভেতর যানবাহন প্রবেশ করতে দেয়া হচ্ছে না। জরুরী কাজ ছাড়া শহর থেকে বাইরেও যানবাহন যেতে দেয়া হচ্ছে না।
 
সকালে বৃষ্টি ভেজা প্রথম প্রহরে সড়ক মহাসড়কে ব্যাপক যানবাহন চলাচল করতে দেখা গেছে। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে কুমিল্লা, সিলেট, ফেনীসহ দূরপাল্লার বেশ কিছু অঞ্চলের বাস চলাচল করতে দেখা যায়।
 
পাশাপাশি চলেছে ঢাকা নারায়ণগঞ্জের মৌমিতা ও অনাবিল সার্ভিসের বাস। তাছাড়া সিএনজি, ব্যাটারি চালিত অটোরিক্স, ব্যক্তিগত যানবাহন, প্রাইভেট কার চলাচল করতে দেখা গেছে। তবে লকডাউন সমর্থন করলেও তা নিয়ে কর্মজীবী পথচারীদের রয়েছে নানা মত।
 
স্বাস্থ্য অধিদপ্তর ঘোষিত মঙ্গলবার সকাল ৬ টা থেকে কঠোর লক ডাউন বাস্তবায়নের আহবান জানান নারায়ণগঞ্জের জেলা প্রশাসক। সোমবার রাতে নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহবান জানান।
 
সংবাদ সম্মেলনে জানানো হয় ভারতের ভ্যারিয়েন্ট ভাইরাস দেশের বিভিন্ন জেলায় ঢুকে পড়েছে। সেই ভাইরাস যাতে নারায়ণগঞ্জে প্রবেশ করতে না পারে সে জন্যে এই লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া নাগরিকদের ঘরে থাকার আহবান জানান তিনি। তিনি বলেন, নারায়ণগঞ্জের ৭০ লাখ নাগরিকের নিরাপত্তা দেয়ার লক্ষ্যে প্রশাসন কাজ করে যাচ্ছে।  খাদ্য দ্রব্য, ওষুধের দোকান ছাড়া সবধরণের দোকান বন্ধ থাকবে। বন্ধ থাকবে গণপরিবহন।  স্বাস্থ্য বিধি মেনে উৎপাদনমুখী শিল্প প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা থাকবে।
 
এর পুর্বে, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি, আইনজীবী ও ব্যবসায়িবৃন্দদের নিয়ে লকডাউনে কিভাবে নারায়ণগঞ্জের পরিস্থিতি সুন্দর রাখা যায় তা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক।
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে