Dr. Neem on Daraz
Victory Day

মসজিদে শিক্ষক হত্যা: মাগুরায় শিক্ষকদের মানববন্ধন,স্মারকলিপি


আগামী নিউজ | মোখলেছুর রহমান, মাগুরা জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ২১, ২০২১, ০৭:৩১ পিএম
মসজিদে শিক্ষক হত্যা: মাগুরায় শিক্ষকদের মানববন্ধন,স্মারকলিপি

ছবিঃ আগামী নিউজ

মাগুরাঃ জেলার মহম্মদপুর উপজেলায় মসজিদের ভেতর নামাজে দাঁড়ানো অবস্থায় শিক্ষক আলাউদ্দিন ওরফে পাখি মাস্টার হত্যার প্রতিবাদে খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষকরা। সোমবার সকালে মহম্মদপুর উপজেলা সদরের বাসস্ট্যান্ড এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে শিক্ষকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পালের কাছে স্মারকলিপি দেন। এ ঘটনায় নিহত শিক্ষক আলাউদ্দিনের স্ত্রী শাহিদা বেগম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে মহম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। ইতিমধ্যে হত্যাকান্ডের প্রধান আসামীসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

মহম্মদপুর উপজেলা প্রাথমিক শিক্ষক পরিবারের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন মহম্মদপুর প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি এম রেজাউল করিম চুন্নু, প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শরীফ মাহাবুবুর রহমান, মহম্মদপুর সরকারী আরএসকেএইচ ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক মোহাম্মদ নাসিরুর ইসলাম, মহম্মদপুর শিক্ষক কর্মচারী সমিতির সভাপতি ইউনুস আলী সরদার, সাধরণ সম্পাদক রফিকুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা দাবী করেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। গত শনিবার শিক্ষক আলাউদ্দিনকে মসজিদে নামাজ পড়া অবস্থায় নির্মমভারে কুপিয়ে হত্যা করেছে। খুনের সাথে জড়িত তিনজনকে আসামী পুলিশ গ্রেফতার করেছে। বাকি আসামীদের দ্রুত গ্রেফতার করে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দিতে হবে বলে তারা দাবি করেন। বক্তারা বাকি আসামীদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আদালতে সোপার্দ করতে হবে। যদি গ্রেফতার না করতে পারে তাহলে আগামীতে কঠোর কর্মসূচি দিবে বলে তারা জানান।
মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারক বিশ্বাস বলেন, ‘এ ঘটনায় একটি হত্যা মামলা হয়েছে এবং তিনজনকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। ঘটানাকৃত এলাকায় পরবর্তিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে’।

প্রসঙ্গত, শনিবার বিকালে জমিজমা বিষয়ক পূর্ব বিরোধের জের ধরে পলাশবাড়ি গ্রামের একটি মসজিদের ভেতর শিক্ষক আলাউদ্দিনকে প্রতিপক্ষের লোকজন নির্মমভাবে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১১টায় তিনি মারা যান। নিহত শিক্ষক আলাউদ্দিন মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া গ্রামের মৃত আব্দুল হক মোল্যার ছেলে ও পলাশবাড়ীয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে