Agaminews
August

ফরিদপুরে আজ থেকে কঠোর লকডাউন শুরু, মৃত্যু -২


আগামী নিউজ | সুমন ইসলাম, ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: জুন ২১, ২০২১, ১১:৩৫ এএম
ফরিদপুরে আজ থেকে কঠোর লকডাউন শুরু, মৃত্যু -২

ফাইল ছবি

ফরিদপুরঃ জেলায় করোনার সংক্রমন বেড়ে যাওয়ায় আজ সোমবার সকাল থেকে এক সপ্তাহের জন্য লকডাউন শুরু হয়েছে। রবিবার সকালে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ লকডাউনের ঘোষনা দেন জেলা প্রশাসক অতুল সরকার। লকডাউনের মধ্যে শুধুমাত্র কাচাঁ বাজার ও ঔষধের দোকান ছাড়া সব কিছুই বন্ধ রয়েছে। লকডাউনের নির্দেশনা যারা মানবেন না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। 

এদিকে সকাল থেকে মোড়ে মোড়ে পুলিশের তল্লাশি শুরু হয়েছে। সবাইকে উপযুক্ত কারন ছাড়া শহরে ঢুকতে দেয়া হচ্ছে না। অফিসের গাড়ী ছাড়া কোন গাড়ী শহরে আসতে ও বের হতে দেয়া হচ্ছে না।  

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। হাসপাতালে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১২৯জন ভর্তি হয়েছে। 

করোনার সংক্রমনের হার ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় জেলা করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ কমিটির জরুরী সভায় এ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। ফরিদপুর পৌর এলাকা ছাড়াও ভাঙ্গা ও বোয়ালমারী পৌর এলাকায়ও এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষনা করা হয়। জেলা প্রশাসক জানিয়েছেন, প্রথম দফায় এক সপ্তাহের জন্য লকডাউন দেওয়া হয়েছে। পরবর্তীতে সময় আরো বাড়ানো হতে পারে।