Agaminews
August

খোকসা একতারপুরে আড়াই কিলোমিটার কাঁচা রাস্তায় দুর্ভোগ 


আগামী নিউজ | হুমায়ুন কবির, কুষ্টিয়া জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১৭, ২০২১, ০৯:০৪ পিএম
খোকসা একতারপুরে আড়াই কিলোমিটার কাঁচা রাস্তায় দুর্ভোগ 

ছবি: আগামী নিউজ

কুষ্টিয়াঃ জেলার খোকসা জানিপুর ইউনিয়নের একতারপুর বাজার থেকে বেদবেরিয়া পুলিশ ফাঁড়ি পর্যন্ত যাওয়ার কাঁচা রাস্তাটি চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে।  ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের এই আড়াই কিলোমিটার কাঁচা সড়কটির পাশে বসবাসকারী সাড়ে ৪ হাজার মানুষের নিত্য দিনের সমস্যায় পরিনত হয়েছে।

শুকনো মৌসুমে কাঁচা রাস্তাটির প্রথমত ব্যবহার করলেও বর্ষা মৌসুমে কাদামাটি এবং চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে বর্তমানে। বেতবাড়ীয়া আর পূর্ব পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সহ তিনটা মসজিদের মুসল্লির এবং ওই রাস্তায় বসবাসকারী প্রায় সাড়ে চার হাজার এলাকাবাসী প্রতিমুহূর্ত নিজেদের যাতায়াত সমস্যা পোহাচ্ছে। 

এলাকায় উৎপাদিত কৃষি পণ্য বাজারজাতকরণ ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের সাথে যোগাযোগ রক্ষা বৃদ্ধা, শিশু এবং শিক্ষার্থীদের স্কুলে যাতায়াত সহ অসুস্থ রোগীদের হাসপাতালে নিতে প্রতিটা মুহূর্তই বিড়ম্বনার শিকার হচ্ছে এ সড়ক ব্যবহারকারী সাড়ে ৪ হাজার মানুষ।

নিজের অপারগতা ও এলাকাবাসীর দুর্ভোগের কথা অকপটে স্বীকার করলেন জানিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান। তিনি বললেন, এলজিইডির আওতায় বেতবাড়িয়া পুলিশ মোড় থেকে একতারপুর বাজার পর্যন্ত আড়াই কিলোমিটার কাঁচা সড়কটি শুষ্ক মৌসুমের যতটুকু চলাচল করা যায় কিন্তু এই বর্ষা মৌসুমে একেবারে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।  

জানিপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের এই আড়াই কিলোমিটার কাঁচা সড়কটি পাকা করণের জন্য  কুষ্টিয়া -৪ আসনের মাননীয় সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এর আশু হস্তক্ষেপ কামনা ও দ্রুত পাকাকরনের জন্য সবিনয় অনুরোধ জানিয়েছেন।