Agaminews
August

দিনাজপুরে লকডাউন উপেক্ষিত, প্রয়োজনে কারফিউ


আগামী নিউজ | দিপংকর রায়, দিনাজপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ১৭, ২০২১, ০৩:৩২ পিএম
দিনাজপুরে লকডাউন উপেক্ষিত, প্রয়োজনে কারফিউ

ছবিঃ আগামী নিউজ

দিনাজপুরঃ অজুহাতে জনসাধারণের কাছে লকডাউন উপেক্ষিত। লকডাউনের ৩য় দিনে সংক্রমণ ভয়াবহ রুপে আক্রান্ত ২৭৫।
 
সতর্ক প্রসাশন শহরের প্রবেশ মুখগুলোতে পুলিশের সতর্ক অবস্থান। সেচ্ছাসেবীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন স্বাস্থ্যবিধি মানাতে তবুও আটকানো যাচ্ছে না জনসাধারণকে, নেই অজুহাতের শেষ। পুলিশি তল্লাশিতে শহরে প্রবেশ মুখে যানবাহনগুলো থেকে নামিয়ে দিলেও পায়ে হেটেই গন্তব্যে যাওয়ার চেষ্টা থামানো যাচ্ছে না কাউকে।
 
দিনের সময় যত গড়াচ্ছে ততই জনসাধারণে উপেক্ষিত হচ্ছে লকডাউন। নানান বাহানায় ঘর থেকে বের হচ্ছে মানুষ।   
 
অপরদিকে সিভিল সার্জন সুত্র মোতাবেক আজ ২৪ ঘন্টায় ৭৪৪ নমুনা পরীক্ষায় শনাক্ত ২৭৫, মৃত্যু ৩ জন। সংক্রমণের হার ৩৬.৯৩%। সদর উপজেলায় ১৯০, বিরামপুরে ২৬, বিরলে ১৫, ফুলবাড়িতে ১৪, পার্বতীপুরে ১৩ আজ সর্বোচ্চ। হাসপাতালে ভর্তি ৮১ জন।   
 
এ বিষয়ে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল মো আব্দুল কুদ্দুস হতাশার স্বরে আগামী নিউজকে বলেন, জেলার অবস্থা ভয়াবহ সংক্রমণের উচ্চ হারে আছি আমরা। আমি নিজেও মাঠে আছি প্রশাসনের তৎপরতা সর্বোচ্চ। কিন্ত জনসাধারন অত্যান্ত উদাসীন।
 
জনসাধারণকে সহযোগিতার আহ্বান জানিয়ে প্রশাসনের তৎপরতার পাশাপাশি এমতাবস্থায় স্থানীয় জনপ্রতিনিধিদের এগিয়ে এসে পাড়া মহল্লায় সেচ্ছাসেবী দল গঠন করে জনসাধারণকে সচেতন করে সংক্রমন না কমাতে পারলে কারফিউ  ছাড়া উপায় নেই। আজকের রেকর্ড শনাক্তের বিষয়ে তিনি জানান, এটা মূলত এক সপ্তাহের যেগুলো ঢাকায় যে নমুনা পাঠানো হয়েছিল পেন্ডিং সেই নমুনার ফলাফল আজ ঢাকা থেকে আসায় সনাক্তের সংখ্যা বেশি।