Dr. Neem
Dr. Neem Hakim

রাঙ্গামাটিতে হোটেল মেহেদী সহ ৭ পর্যটককে অর্থদন্ড


আগামী নিউজ | রাঙ্গামাটি জেলা প্রতিনিধিঃ প্রকাশিত: জুন ৮, ২০২১, ০১:০৬ এএম
রাঙ্গামাটিতে হোটেল মেহেদী সহ ৭ পর্যটককে অর্থদন্ড

ছবিঃ আগামী নিউজ

রাঙ্গামাটিঃ বৈশ্বিক করোনা মহামারী ভাইরাসের রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় দ্বিতীয় ঢেউ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনসাধারণকে জনসচেতনতা বৃদ্ধি এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে রাঙ্গামাটি জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অঞ্জন কুমার দাশের নের্তৃত্বে সোমবার (৭জুন) দুপুরে বনরূপা ও ফিশারী ঘাঁট এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে হোটেলে পর্যটক রাখার দায়ে রাঙ্গামাটি শহরের ফিশারী ঘাঁট এলাকায় হোটেল মেহেদীকে নগদ ২০ হাজার টাকাসহ ৭ পর্যটককের ১ হাজার টাকা করে ৭ হাজার টাকা অর্থদন্ড করে জরিমানা আদায় করেছে রাঙ্গামাটিন জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

হোটেল ও পর্যটন এলাকায় ভ্রাম্যমাণ আদালতস অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অজ্ঞন কুমার দাশ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হোটেল মেহেদীতে অভিযান পরিচালনা করেন। সরকারি নিদ্দেশ থাকা সত্ত্বেও পর্যটনে বেড়াতে আসা হোটেলে অবস্থান করার অপরাধে হোটেল কর্তৃপক্ষ ও পর্যটকদের অগহতুক ঘুরাঘুরি ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট  জানান।  

অন্যান্য জেলার পাশাপাশি রাঙ্গামাটিতে করোনার সংক্রমণ রোধে জেলায় গত ১লা এপ্রিল থেকে পর্যটন স্পটগুলো বন্ধ করে দেয় জেলা প্রশাসন। খোলা রাখা হোটেল মোটেল গুলো। তবে হোটেল গুলোতে জরুরী কাজে লোকজন ছাড়া পর্যটক রাখতে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও এরপরও নিষেধাজ্ঞা অমান্য করে কিছু হোটেল গুলোতে পর্যটক রাখছে। সেগুলোকে নজরদারি করা হচ্ছে বলে জেলা প্রশাসন সুত্র জানিয়েছে।

অন্যদিকে কাপ্তাই উপজেলা প্রশাসন পর্যটকদের কাপ্তাই লেকে ঘুরাঘুরি না করতে চট্টগ্রাম রাঙামাটি সীমান্তবর্তী বারঘুনিয়ায় চেকপোস্ট বসিয়ে উপজেলা প্রশাসন প্রতিনিয়ত অর্থদন্ড ও করণাকালীন জনসচেতনতা মূলক মাস্ক ব্যবহারে বাধবাধকতা কঠোর ভাবে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করছেন