Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

আগুনে পুড়ে বরিশালে প্রতিবন্ধী কিশোরের মৃত্যু


আগামী নিউজ | বরিশাল প্রতিনিধি প্রকাশিত: মে ৪, ২০২১, ১১:৫৬ এএম
আগুনে পুড়ে বরিশালে প্রতিবন্ধী কিশোরের মৃত্যু

ফাইল ফটো

বরিশালঃ রান্নাঘরের গ্যাসের চুলা থেকে বসত ঘরে লাগা আগুনে পুড়ে বরিশালে মাঈনুদ্দিন (১৫) নামের এক শারীরিক প্রতিবন্ধী কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৪ মে) ভোর রাত ৪টার দিকে জেলার সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে ডিঙ্গামানিক গ্রামে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে নিহত প্রতিবন্ধী কিশোর মাইনুদ্দিন ওই এলাকার আ ন ম মহিউদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের বরিশাল সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. হাসান আলী মঙ্গলবার (০৪ মে) সকালে আগামী নিউজকে জানান, সদর স্টেশন থেকে ঘটনাস্থল ২৪ কিলোমিটার দূরের পথ। সেখানে যাওয়ার রাস্তাও সরু ছিল। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যায় এবং আগুন নেভাতে সক্ষম হয়। তবে দুঃখের বিষয় হলো শারীরিক প্রতিবন্ধী কিশোর মাঈনুদ্দিন ঠিকভাবে হাটতে না পারায় সে ঘর থেকে আগুন লাগার সময় বের হতে পারেনি।

তাই আগুনে পুড়েই তার মৃত্যু হয়। বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) মো. হেলাল উদ্দিন আগামী নিউজকে জানান, যে ঘরটিতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে সেটি বেশ বড়। ওই ঘরে ৪টি পরিবার বসবাস করতেন এবং তাদের প্রত্যেকের আলাদা রান্নাঘর ছিল। সেই রান্নাঘরের গ্যাসের চুলা থেকে ভোর রাত ৪টার দিকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যেই তা পুরো ঘরে ছড়িয়ে পরে। তাৎক্ষনিক ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা এসে আগুন নেভাতে সক্ষম হয়।

তবে ততক্ষণে আগুনে পুড়ে প্রতিবন্ধী কিশোর মাঈনুদ্দিন ঘরের মধ্যেই মৃত্যুবরণ করে এবং ঘরে থাকা সব মালামাল ছাই হয়ে যায়। হেলাল উদ্দিন আরও আগামী নিউজকে জানান, ওই বসতঘরে আগুন লাগার সাথে সাথেই সবাই ঘর থেকে বের হয়ে যায়। কিন্তু শারিরিক প্রতিবন্ধী মাঈনুদ্দিন ঠিকভাবে হাটতে না পারায় ঘর থেকে পারেনি। সে আগুনে পুড়েই মৃত্যুবরণ করেন।

আগামীনিউজ/এএস