Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

দুপচাঁচিয়ার শিশুবালিকা সিরাজগঞ্জ থেকে উদ্ধার


আগামী নিউজ | মতিউর রহমান, দুপচাঁচিয়া ( বগুড়া) প্রতিনিধি প্রকাশিত: মে ৩, ২০২১, ০২:৪২ পিএম
দুপচাঁচিয়ার শিশুবালিকা সিরাজগঞ্জ থেকে উদ্ধার

ফাইল ফটো

বগুড়াঃ ১৬ বছরের শিশুবালিকা বাসন্তী রানী (ছদ্ম নাম)। অল্প বয়সে  মোবাইল ফোনের আসক্ততায় মেতে ওঠে সে। বাস্তব পৃথিবীর পদাচারনা থেকে নিজেকে আড়াল করতে ডুব দেয় ফেসবুকের রঙিন সাগরে। ফেসবুকে পরিচয় ঘটে রংপুরের পীরগাছার পেশার পরিচয় গোপনকারী রাসেল নামের এক রাজমিস্ত্রির সাথে।

পরিচয়ের মাধ্যমে মোবাইল ফোনে কথা বিনিময় হয় তাদের। মিষ্টি কথার ইন্দ্রজালে বাসন্তীকে মোহাচ্ছন্ন করে রাসেল। মোহাচ্ছন্ন হয়ে রাসেলের প্রতারনাপূর্ণ প্রেমের ফাঁদে পা দেয় বাসন্তী। পরে  রাসেলের বন্ধু হৃদয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বাসন্তীর।

এবার প্রেমিকের সাথে ঘর বাধাঁর উদ্দেশ্যে দুপচাঁচিয়া এলাকার বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য মনস্থির করে বাসন্তী।  ১৫ এপ্রিল  সাথে করে নিয়ে যায় ফুফু সম্পর্কীয় ১১ বছরের অপর শিশুবালিকা তৃপ্তি রানী (ছদ্ম নাম) কে।

বাসন্তী ও তৃপ্তির অভিভাবকরা অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে মানসিকভাবে অসহায় হয়ে পড়ে। দুপচাঁচিয়া থানায়  এ সংক্রান্তে একজন  সাধারন ডাইরি  করলে তৎপর হয় দুপচাঁচিয়া থানা পুলিশ।  অনুসন্ধান করে রংপুর পীরগাছায় রাসেলের বাড়ীতে হানা দেয় পুলিশ।

পুলিশ এখানে এসে নিশ্চিত হয় বাসন্তী ও তৃপ্তি রাসেলের  সহযোগিতায় তার বন্ধু গাজীপুরে কর্মরত গার্মেন্টসকর্মী হৃদয়ের কাছে আছে। পরে তৃতীয় পক্ষের মাধ্যমে পুলিশী তৎপরতায় সিরাগঞ্জ থেকে উদ্ধার করা হয় বাসন্তী ও তৃপ্তিকে।

দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ হাসান আলী সোমবার (৩ মে) এ প্রসংগে বলেন, সামাজিক মাধ্যম ফেসবুক ব্যবহার করে  প্রতারকরা অল্পবয়সী মেয়েদের সাথে প্রেমের ফাঁদ তৈরি করে তাদের সর্বনাশ করছে। অভিভাবকরা অনেকেই এ বিষয়ে সচেতন নয়। মোবাইল ফোনসহ বিভিন্ন সামাজিক মাধ্যম অযাচিত ব্যবহারে সবাই কে সতর্ক থাকার আহবান জানান তিনি।

আগামীনিউজ/এএস