Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

ঈশ্বরগঞ্জে ধান কেটে ঘরে তুলে দিল ছাত্র লীগ


আগামী নিউজ | ঈশ্বরগঞ্জ ( ময়মনসিংহ) প্রতিনিধি  প্রকাশিত: মে ২, ২০২১, ০৫:৩৮ পিএম
ঈশ্বরগঞ্জে ধান কেটে ঘরে তুলে দিল ছাত্র লীগ

ছবি: আগামী নিউজ

ময়মনসিংহ: জেলার ঈশ্বরগঞ্জে আঠারবাড়ি ডিগ্রি কলেজ ছাত্র লীগের সভাপতি এ এইচ হালিমের উদ্যোগে দরিদ্র কৃষক মো. জসিম উদ্দিনের ২০ শতক জমির ধান কেটে, মাড়াই করে, ঘরে তুলে দেওয়া হয়েছে।

জানা যায়, করোনাভাইরাসের প্রভাবে শ্রমিক সংকট ও মজুরি বেশি হওয়ার কারণে পাকা ধান কাটতে পারছিলেন না, উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের মধুপুর গ্রামের দরিদ্র কৃষক মো. জসিম উদ্দিন।

রোববার (২ মে) এমন খবর শুনে আঠারবাড়ি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি এ এইচ হালিমের উদ্যোগে কলেজ ছাত্রলীগ ও স্থানীয় নেতাকর্মীরা ওই দরিদ্র কৃষকের ২০ শতক জমির ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দেয়।

এ সময় ধান কাটায় অংশ নেন, আঠারবাড়ি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি শাহরিয়ার আবীর জয়,যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান,ঢাকা গুলশান থানা ছাত্রলীগ কর্মী আজহারুল ইসলাম অলি,ইমরান খান ও ইউনিয়ন ছাত্রলীগ কর্মী শাবনুর প্রমুখ। 

এ বিষয়ে কৃষক জসিম উদ্দিন জানান, বোরো ধান কাটার সময় সাধারণত ৪শ থেকে ৫শ টাকা পারিশ্রমিকে শ্রমিক পাওয়া যেত। করোনা পরিস্থিতিতে এক হাজার টাকায়ও শ্রমিক পাওয়া যাচ্ছে না। তাই পাকা ধান কাটা নিয়ে শঙ্কায় ছিলাম। দেশের এই সংকটময় মূহূর্তে বিনা পারিশ্রমিকে স্বেচ্ছাশ্রমে স্থানীয় ছাত্র লীগের নেতাকর্মীরা আমার  ধান কেটে বাড়ি নিয়ে তা মাড়াই করে দিয়েছে। তাদের এই উপকারের কথা আমি কোনোদিনও ভুলবোনা। 

আঠারবাড়ি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি এ এইচ হালিম বলেন ,'উপজেলা ছাত্র লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ, কে, এম ফরিদউল্লাহ (ফরিদ) ভাইয়ের নির্দেশনায়, আমরা আঠারবাড়ি ডিগ্রি কলেজ ছাত্রলীগ ও স্থানীয় ছাত্রলীগ কর্মীদের নিয়ে দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছি '।

আগামীনিউজ/নাহিদ