Dr. Neem on Daraz
Victory Day
জনসচেতনতা তৈরিতে

রংপুরে আবারো তৎপর চলো স্বপ্ন ছুঁই


আগামী নিউজ | শরিফুল ইসলাম, রংপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১, ০৫:৪৫ পিএম
রংপুরে আবারো তৎপর চলো স্বপ্ন ছুঁই

ছবি: আগামী নিউজ

রংপুর: ক্ষণে ক্ষণে পাল্টায় প্রকৃতির বৈচিত্র কিন্তু থেমে থাকে না উদ্যোমী এই তরুণদের পথচলা। হ্যাঁ বলছিলাম রংপুরের অন্যতম সেচ্ছাসেবী সংগঠন “চলো স্বপ্ন ছুঁই” এর একদল যোদ্ধাদের কথা। 

রোদ ঝর বৃষ্টি উপেক্ষা করে রংপুর নগরীর ব্যস্ততম পয়েন্টগুলোতে চলমান পথচারী, যাত্রী এবং পরিবহন শ্রমিকদের মাঝে প্রতিদিন কয়েক হাজার মাস্ক, হ্যান্ড ওয়াস এবং সচেতনতা মুলক লিফলেট বিতরণ করছে তারা। সেই সাথে মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে হ্যান্ড ওয়াস, মাস্ক ও সচেতনতা মুলক লিফলেট বিতরণ করা অব্যাহত রেখেছে “চলো স্বপ্ন ছুঁই” এর সদস্যরা। 

সেই সাথে তাদের এই কার্যক্রম সুষ্ঠু ভাবে পরিচালনা করতে বিভিন্ন পয়েন্টে সহযোগিতা করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ এর সদস্যবৃন্দ। 

বিশ্বের বড় বড় দেশগুলি ইতিমধ্যে করোনার ভয়াল গ্রাস কাটিয়ে উঠতে সক্ষম হচ্ছে শুধুমাত্র তাদের সচেতনতার ফলস্বরূপ। সেই তুলনায় আমরা অনেকটাই পিছিয়ে। যেহেতু এখনো করোনাকে প্রতিরোধ করার মতো প্রতিশেধক আবিষ্কার করা সম্ভব হয়নি তাই এখন সচেতনতাই মুখ্য হাতিয়ার। মূলত এ কারণেই শহর জুড়ে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে ” চলো স্বপ্ন ছুঁই ” এর এর প্রচেষ্টা।

করোনা পরিস্থিতির প্রথম থেকে ত্রান বিতরণ, রমজানে ইফতার বিতরণ, ম্যাডিকেল ক্যাম্প সহ বিভিন্ন সচেতনতা মূলক কার্যক্রম যেমন দেয়াল লিখন,সামাজিক দূরত্ববজায় রাখার ছক অঙ্কন,লিফলেট বিতরণ, পোস্টারিং, এবং মাস্ক বিতরণ সহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে চলেছে।

“চলো স্বপ্ন ছুঁই” এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ  মুহতাসিম আবশাদ জিসান বলেন, "আপনাদের কাছে আমাদের একটাই চাওয়া আপনারা সচেতন হোন। নিজের জন্য পরিবারের জন্য স্বাস্থ্যবিধি গুলো মেনে চলুন। ইনশাহআল্লাহ আমরা আমাদের স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবো।" 

চলো স্বপ্ন ছুঁই এর আরেক প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মোঃ তানজিম আলম তাসিন বলেন, "মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমরা মাঠে নেমেছি, ইনশাআল্লাহ আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে"।

দেশের এই ক্রান্তিলগ্নে “চলো স্বপ্ন ছুঁই ” এর প্রচেষ্টা কে সর্বস্তরের জনগণের পক্ষ থেকে সাধুবাদ জানানো যাচ্ছে।

আগামীনিউজ/মালেক

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে