Agaminews
Bangla Noboborsho
Dr. Neem Hakim

বঙ্গবন্ধু গেমসে ইবি শিক্ষার্থীদের ৪ স্বর্ণপদক জয়


আগামী নিউজ | এম.বি রিয়াদ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১, ০৯:২৮ পিএম
বঙ্গবন্ধু গেমসে ইবি শিক্ষার্থীদের ৪ স্বর্ণপদক জয়

ছবিঃ আগামী নিউজ

কুষ্টিয়াঃ বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিন শিক্ষার্থী পাঁচটি পদক জয় করেছেন। এরমধ্যে দুই শিক্ষার্থী মোট চারটি স্বর্ণ ও এক শিক্ষার্থী ব্রোঞ্জ পদক অর্জন করেন।
 
সোমবার (৫ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক মো. আসাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
 
জানা যায়, পদক জয়ী তিনজনই বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আনিকা রহমান তামান্না একশ মিটার হার্ডলস, একশ মিটার রিলে ও চারশ মিটার রিলে এই তিন ইভেন্টে স্বর্ণ পদক অর্জন করেন। এছাড়া ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিংকি খাতুন লং জাম্প ইভেন্টে ব্রোঞ্জ পদক লাভ করেন।
 
শারীরিক শিক্ষা বিভাগ জানায়, ২ থেকে ৪ এপ্রিল পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জাফরিন আক্তার ডিসকাস থ্রো ইভেন্টে ও আনিকা রহমান তামান্না মোট তিন ইভেন্টে প্রথম স্থান অর্জন করে তিনটি স্বর্ণপদক জয়লাভ করেন। এছাড়া রিংকি খাতুন লং জাম্প ইভেন্টে তৃতীয় স্থান অধিকার করে ব্রোঞ্জ পদক জয় করেন।
 
শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল বলেন, ‘এটি আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের বিষয়। আমাদের খেলোয়াড়রা দেশ-বিদেশে সাফল্য অর্জন করে বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে। তাদের এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আশা রাখি।'
 
আগামীনিউজ/এএস