Agaminews
Bangla Noboborsho
Dr. Neem Hakim

বালিয়াকান্দিতে লকডাউনে তৎপর প্রশাসন: ১৯জনকে জরিমানা


আগামী নিউজ | অনিক সিকদার প্রকাশিত: এপ্রিল ৫, ২০২১, ০৭:৪৭ পিএম
বালিয়াকান্দিতে লকডাউনে তৎপর প্রশাসন: ১৯জনকে জরিমানা

ছবিঃ আগামী নিউজ

রাজবাড়ীঃ দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার সোমবার থেকে ভোর ৬টা থেকে সারা দেশে এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষনা করে গেজেট প্রকাশ করেছে। তারই প্রেক্ষিতে রাজবাড়ীর বালিয়াকান্দিতে লকডাউনে ১ম দিনে তৎপর ছিলেন উপজেলা প্রশাসন।

গতকাল সোমবার সকাল থেকে রাত পর্যন্ত বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার নেতৃত্বে বালিয়াকান্দি বাজার সহ নবাবপুর ইউনিয়নের সোনাপুর, বেরুলী, বহরপুর ইউনিয়নের বহরপুর বাজার সহ বিভিন্ন হাট বাজারে করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচার-প্রচারণা, স্বাস্থ্যবিধি মেনে চলা, দুরত্ব বজায় রাখা, নিত্য প্রয়োজনীয় দোকান বাদে অন্যান্য দোকানসমূহ বন্ধ রাখার সম্পর্কে হ্যান্ডমাইকে সবাইকে সচেতন করেন।

এসময় বালিয়াকান্দি বাজার, নবাবপুর ইউনিয়নের বেরুলী বাজার সহ বহরপুর  ও বাসষ্ট্যান্ড এলাকায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আম্বিয়া সুলতানা সরকারী নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২৫ টি মামলা ও ২৮ হাজার ৫ শত টাকা জরিমানা আদায় করে।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, করোনা প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। লকডাউন কার্যকর করতে প্রশাসন তৎপর। তাই সরকারি নির্দেশনা মেনে চলতে সবার প্রতি আহবান জানান।

আম্বিয়া সুলতানা আরও জানান, সার্বিক পরিস্থিতি মনিটরিং করার নিমিত্তে বালিয়াকান্দির বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। স্বাস্থ্যবিধি ও দণ্ডবিধির উপর সরকারি আদেশ বাস্তবায়ন করা হয়েছে। এই অভিযান ১১ এপ্রিল মধ্যে রাত পর্যন্ত অব্যাহত থাকবে।

এসময় বালিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ তারিকুজ্জামানসহ বালিয়াকান্দি থানা পুলিশ, বাজার বণিক সমিতির নেতৃবৃন্দ সহ আনসার সদস্য উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/এএস