Dr. Neem on Daraz
Victory Day

মাগুরায় চাকুরি ও যুব নেতৃত্ব বিষয়ে সেমিনার


আগামী নিউজ | মোখলেছুর রহমান, মাগুরা জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৭:১৪ পিএম
মাগুরায় চাকুরি ও যুব নেতৃত্ব বিষয়ে সেমিনার

আগামী নিউজ

মাগুরাঃ বিদেশে উচ্চ শিক্ষা, চাকুরি ও যুব নেতৃত্ব বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকালে মাগুরা আর্দশ ডিগ্রি কলেজ মিলনায়তনে মাগুরা এডুকেশন ফাউন্ডেশন এ সেমিনারের আয়োজন করে।

শ্রীপুর সরকারি কলেজের প্রভাষক রিপন কুমার সাহার সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিধি ছিলেন জাতিসংঘের প্রতিনিধি ও আমেরিকান যুব সমাজকর্মী জুয়েল মিয়া। প্রধান বক্তা ছিলেন আন্তর্জাতিক শিশু নোবেল পুরস্কার বিজয়ী মাগুরার কৃতি সন্তান সাদাত রহমান। বিশেষ অতিথি ছিলেন মাগুরা আর্দশ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সূর্য কান্তি বিশ্বাস ও শ্রীপুর সরকারি কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহা।

সেমিনারে আন্তর্জাতিক শিশু নোবেল পুরস্কার বিজয়ী সাদাত রহমান শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, ‘মেধা, ধৈয্য ও পরিশ্রমের মাধ্যমে একটি কাজের সাফল্য আসে। আমি সাইবার বোলিং বিষয় নিয়ে কাজ করি। বাংলাদেশের কিশোরীরা নানা নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে চলাফেরা করে। মুলত আমি সেই বিষয়গুলো সাইবার বোলিং এর মাধ্যমে কিভাবে কাজ করা যায় সেটিই করছি। এ কাজের জন্য আমি ২০২০ সালের নভেম্বর মাসে আন্তর্জাতিক শিশু নোবেল পুরস্কার পেয়েছি। আগামীতে আরো ভালো কিছু করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

সেমিনারে স্বল্প খরচে কিভাবে বিদেশে উচ্চ শিক্ষা ও চাকুরি করা যায় সে বিষয়ে শিক্ষার্থীদের মান উন্নয়নমুলক ধারণা দেন জাতি সংঘের প্রতিনিধি জুয়েল মিয়া। সেমিনারে মাগুরার বিভিন্ন কলেজের শতাধিক শিক্ষার্থী ও সুধীজন উপস্থিত ছিলেন।  

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে