Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim
সাংবাদিকের বিরুদ্ধে

দখল ও চাঁদাবাজির অভিযোগ: প্রতিবাদে সংবাদ সম্মেলন


আগামী নিউজ | জিকরুল হক, উত্তরাঞ্চল প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২০, ০৩:২৯ পিএম
দখল ও চাঁদাবাজির অভিযোগ: প্রতিবাদে সংবাদ সম্মেলন

ছবি: আগামী নিউজ

নীলফামারীঃ সৈয়দপুরে স্থানীয় একটি দৈনিক পত্রিকার প্রকাশক ও সম্পাদক কর্তৃক খাসজমি দখল করে অন্যের বাড়ি নির্মাণ ও চাঁদাবাজির অভিযোগের বিরুদ্ধে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্পাদক ফয়েজ আহমেদ তার লিখিত বক্তব্যে বলেন, আমি দৈনিক মুক্তভাষা পত্রিকার প্রকাশক ও সম্পাদক। একই সঙ্গে আমি বাংলাদেশ পাওয়ার লুব্রিকেন্টস লিমিটেড কোম্পানীর (বিপিএল ট্রেডার্স) ব্যবস্থাপনা পরিচালক হিসাবে অত্যন্ত সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে সমাজের সকল স্তরের সুনাম অর্জন করেছি। আওয়ামী পরিবারের সন্তান হিসাবেও আমার রয়েছে সুখ্যাতি। অথচ একটি কুচক্রী মহল ঈর্ষান্বিত হয়ে আমার বিরুদ্ধে সৈয়দপুর সহকারী কমিশনার (ভূমি) বরাবরে অভিযোগ দিয়েছে।

তিনি তার লিখিত বক্তব্যে আরো বলেন অভিযোগকারীরা অভিযোগে বলেছেন উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ মৌজার খাস খতিয়ানভুক্ত এসএ ৬০১ দাগ ও বিএস ২৫০৯ দাগের জমি দখল করে সমাজের সুবিধাবঞ্চিত কামাল নামক এক ব্যক্তিকে বাড়ি নির্মাণ করে দিয়েছি। অথচ ওই কামালের বাড়ির দাগ হলো এসএ ৬১৩ ও বিএস ২৫০৯। এতে করে অভিযোগকারীদের কুমতলব ফাঁস হয়েছে। অভিযোগকারীরা যে দাগের কথা অভিযোগে উল্লেখ করেছেন সেটি জনসাধারণের চলাচলের রাস্তা। যা এলাকার মানুষ দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছে।

ঘটনাস্থল ধলাগাছ গ্রামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রইচ উদ্দিন মতি জোয়ারদার, সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিকো আহমেদ, উপ-সহকারী ভূমি কর্মকর্তা কাজী শরিফুল ইসলাম, ইউপি সদস্য মমিনুল ইসলাম প্রমুখ।

ওই দিনের সংবাদ সংবাদ সম্মেলনে উপস্থিত সৈয়দপুর সহকারী কমিশনার (ভূমি)’র প্রতিনিধি ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা কাজী শরিফুল ইসলাম তার বক্তব্যে বলেন আমি দুজন স্থানীয় সার্ভেয়ার দিয়ে আজই (১৯ নভেম্বর) সরেজমিনে উপস্থিত থেকে জমি মাপযোগ করে খাস জমি দখল করার অভিযোগের কোন সত্যতা পাইনি।

আগামীনিউজ/এএস