Dr. Neem on Daraz
Victory Day

গাজীপুরে সিসা তৈরির কারখানাকে জরিমানা


আগামী নিউজ | জেলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২০, ০৮:৫৪ পিএম
গাজীপুরে সিসা তৈরির কারখানাকে জরিমানা

ছবি সংগৃহীত

গাজীপুরঃ  জেলায় পরিবেশ দূষণের দায়ে একটি সিসা তৈরির কারখানাকে জরিমানা করা হয়েছে। কারখানাটি অবৈধভাবে পুরাতন ব্যাটারি পুড়িয়ে সিসা তৈরির মাধ্যমে পরিবেশ দূষণ করে আসছিল।

আজ বুধবার (২৮ অক্টোবর) বিকেলে যৌথভাবে অভিযান চালিয়ে এ জরিমানা করে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। এসময় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) টঙ্গী রাজস্ব সার্কেল সাব্বির আহমেদ।

আদালত সূত্রে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানার সারাবো এলাকায় অভিযান পরিচালনা করা হয়। পরে ঝংশিয়ান রিজেনারেশন রিসোর্সেস লিমিটেড কারখানাকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই কারখানায় পুরাতন ব্যাটারি পুড়িয়ে সিসা তৈরি করে পরিবেশ দূষণ করছিল। এছাড়া কারখানা কর্তৃপক্ষকে কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন, আনসার ব্যাটালিয়ন ও গাজীপুর র‌্যাব-১  সদস্যরা উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/জেহিন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে