Dr. Neem on Daraz
Victory Day

যশোরের শার্শায় ঢাকা আহছানিয়া মিশনের সমাবেশ অনুষ্ঠিত


আগামী নিউজ | বেনাপোল প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩, ০৩:২৫ পিএম
যশোরের শার্শায় ঢাকা আহছানিয়া মিশনের সমাবেশ অনুষ্ঠিত

যশোরঃ বাংলাদেশের প্রধান জনগোষ্ঠীর জন্য এইচআইভি প্রতিরোধ ও চিকিৎসা সেবাকে অগ্রাধিকার দিয়ে যশোরের শার্শা উপজেলায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এইচআইভি, ডেঙ্গু, চিকুনগুনিয়া, কোভিড-১৯ এর টিকাকরণের বিষয়ে সচেতনতা বৃদ্ধির প্রচারণার আয়োজন করেন ঢাকা আহছানিয়া মিশন (ড্যাম)।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সালাম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌহিদুল ইসলাম, আহছানিয়া মিশনের বেনাপোল শাখার ম্যানেজার উজ্জল ফকিরসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

সভায় বক্তাগন বলেন, এইচআইভি এইডস একটি মরণব্যাধি। বাংলাদেশের সাধারণ জনগোষ্ঠীর মধ্যে এইচআইভি সংক্রমণের হার তুলনামূলক কম হলেও অনিয়ন্ত্রিত আচরণ ও ভ্রান্ত ধারণার জন্য এইডসের ঝুঁকি এখনো বিদ্যমান। তাই প্রতিকারের পাশাপাশি এইডস প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, কুসংস্কার দূরিকরণ ও মানুষের আচরণ পরিবর্তনে কার্যকর পদক্ষেপ গ্রহণ আবশ্যক। এইডস নিয়ে মানুষের মধ্যে এক ধরনের ভীতি ও লোকলজ্জা কাজ করে, যে কারণে এখনও বহু মানুষ তাদের নিজেদের অবস্থা তথা এইচআইভি/এইডস সংক্রমণের তথ্য জানায় না। এইচআইভিসহ কোভিড-১৯, ডেঙ্গু, চিকুনগুনিয়াতে আক্রান্ত হওয়ার লক্ষণ ও প্রতিরোধ বিষয়ে বিভিন্ন বক্তব্য রাখেন। 


মনির হোসেন/এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে